প্রতীতি ঘোষ, বারাকপুর : দিন যতই যাচ্ছে ততই বাড়ছে উদ্বেগ। উত্তর ২৪ পরগনার বারাকপুরের নয়াবস্তি এলাকায় ফের করোনা আক্রান্ত এক যুবকের খোঁজ মিলেছে। ওই যুবককে বর্তমানে বারাসাতের করোনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানা যাচ্ছে। জানা গিয়েছে, করোনা আক্রান্ত নয়াবস্তির যুবক টিটাগড়ে কিছুদিন আগে যে মহিলা করোনা আক্রান্ত হয়েছিলেন তার আত্মীয়।

টিটাগড়ের নয়াবস্তি এলাকায় করোনা আক্রান্ত মহিলার বাড়িতে বেড়াতে গিয়েছিলেন এই যুবক। এরপর ওই যুবক জ্বর ও সর্দি কাশিতে ভুগতে শুরু করেন। রবিবার ওই যুবকের করোনা পরীক্ষা হয় এবং রিপোর্ট আসে । সেই রিপোর্ট পজিটিভ বলে জানা গেছে । ব্যারাকপুর পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের আলী হায়দার রোডের নয়াবস্তি এলাকাটি এদিন সকালে ব্যারিকেড করে ঘিরে দিয়েছে পুলিশ । ওই এলাকাটি জীবাণুমুক্ত করা হয়েছে ।

বারাকপুর পুরসভার পুরপ্রধান উত্তম দাস সাংবাদিকদের বলেন, “টিটাগড়ে করোনা আক্রান্তের বাড়িতে ওই মহিলার করোনা ধরা পড়ার আগে বেড়াতে গিয়েছিলেন এই যুবক । তারপর থেকে জ্বর ও সর্দি কাশিতে ভুগতে থাকেন ওই ব্যাক্তি। তার করোনা পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট পজিটিভ এসেছে। তাকে বারাসাতের করোনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে । পুরসভা যথাযথ পরিষেবা দিয়েছে মানুষকে। এলাকা জীবাণুমুক্ত করা হয়েছে । ব্যারিকেড করে ঘিরে দেওয়া হয়েছে এলাকা। এই এলাকাটি রেড জোন বলে পরিগণিত হবে আগামী ১৪ দিন। এই অঞ্চলের বাসিন্দাদের ঘর থেকে বাইরে বেরতে নিষেধ করা হয়েছে ।”

এদিকে বারাকপুর পুরসভা এলাকায় নতুন করে করোনা আক্রান্ত যুবকের সন্ধান মেলায় সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে বারাকপুরের সব থেকে বড় তাল পুকুর বাজারকে আগামী ৩ দিন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে । ওই বাজারে ভিড় বেশি হওয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিল না সাধারন মানুষের পক্ষে । এদিকে বারাকপুর শহরে দিনের পর দিন আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় তাল পুকুর বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বারাকপুর পুরসভার পুরপ্রধান উত্তম দাস।

তিনি বলেন, “তাল পুকুর বাজারের বিক্রেতাদের বলা হয়েছে ভ্যান নিয়ে নাগরিকদের বাড়িতে বাড়িতে গিয়ে কাঁচা সবজী বা মাছ বিক্রি করতে, তবে মানুষ সুরক্ষিত থেকে কেনাকাটা করতে পারবে ।” তাল পুকুর বাজার এবং টিটাগড় এলাকার ও বেশ কিছু বাজার বর্তমানে করোনা সতর্কতার জেরে বন্ধ করে দিয়েছে প্রশাসন । এলাকার বাসিন্দাদের প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে খুব জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বেরোবেন না । বারাকপুর শহরের বিভিন্ন এলাকায় চলছে প্রশাসনের নজরদারি ।

Proshno Onek II First Episode II Kolorob TV