বাঁকুড়াঃ হাসপাতাল থেকে ছাড়া পাওয়া করোনা থেকে সুস্থ হয়ে ওঠা কিশোরকে বাড়িতে ঢুকতে দিলেন না আতঙ্কিত গ্রামবাসীরা। সোমবার সন্ধ্যায় এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে বাঁকুড়ার পাত্রসায়রের গ্রাম। দুর্গাপুরের কোভিড হাসপাতালে গত দু’দিন চিকিৎসাধীন ছিলেন ওই কিশোর।

এদিন ছাড়া পায় হাসপাতাল থেকে। আর তা পাওয়ার পর সন্ধ্যায় অ্যাম্বুল্যান্সে চাপিয়ে বাড়ি নিয়ে গেলে গ্রামবাসীরা ওই কিশোরকে এলাকাতে ঢুকতে বাধা দেন বলে অভিযোগ। গ্রামবাসীদের তরফে দাবি করা হয়েছে, ওই যুবকের বাড়ি বর্ধমানের খণ্ডঘোষ এলাকায়। মাত্র কিছু দিন এখানে থাকছিল।

এখান থেকে করোনা পজিটিভ হিসেবে হাসপাতালে নিয়ে যাওয়ার কারণে কোন দোকানে তাদের জিনিসপত্র কিনতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। এমনকি একশো দিনের কাজ প্রকল্প থেকেও তাদের বঞ্চিত করা হচ্ছে। এই অবস্থায় ওই কিশোরকে তার খণ্ডঘোষের গ্রামে ফেরৎ অথবা সরকারী কোয়ারেন্টাইন সেন্টারে রাখার দাবি জানান এলাকার মানুষজন।

গণপ্রতিরোধের মুখে পড়ে শেষমেশ অ্যাম্বুলেন্স চালক ওই কিশোরকে গ্রাম থেকে ফিরিয়ে আনতে বাধ্য হয়েছেন। পাত্রসায়রের বিএমওএইচ ডাঃ প্রিয়দর্শী যশ বলেন, ওই কিশোরকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন সে চিকিৎসকদের নজরদারিতে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকবে বলেও তিনি জানান।

Proshno Onek II First Episode II Kolorob TV