কলকাতা: আতঙ্ক আরও বাড়ল। এবার রাজ্যের গ্রিন জোনেও থাবা বসালো নোভেল করোনাভাইরাস। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, গ্রিন জোন বীরভূমে খোঁজ পাওয়া গিয়েছে মোট ৩ জন করোনা আক্রান্তের। প্রত্যেকেই চিকিৎসার জন্য সম্প্রতি মুম্বই গিয়েছিলেন। এদের মধ্যে ১ মহিলা ক্যান্সারে আক্রান্ত।

গ্রিন জোনের তালিকায় ছিল বীরভূম। এবার সেখানেও করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। ময়ূরেশ্বর ১ নম্বর ব্লকে প্রথম করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। মোট ৩ জন সেখানে করোনা আক্রান্ত হয়েছেন। যাঁদের মধ্যে ২ জন মহিলা এবং ১ জন পুরুষ। এরা প্রত্যেকেই মুম্বইতে গিয়েছিলেন চিকিৎসার জন্য।

করোনার উপসর্গ থাকায় ২৭ এপ্রিল তাঁদের লালারসের নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্যকর্মীরা। পরে তাঁদের রিপোর্ট করোনা পজিটিভ আসে। গ্রিন জোনেও করোনা আক্রান্তের খোঁজ মেলায় উদ্বেগ বেড়েছে। আক্রান্তরা আর কাদের সংস্পর্শে এসেছেন সেব্যাপারে ইতিমধ্যেই খোঁজ-খবর নেওয়া শুরু করেছে প্রশাসন।

বৃহস্পতিবারই নতুন করে পশ্চিমবঙ্গে আরও ৩৭ জন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় রাজ্য সরকার। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৭২ হয় বলে জানায় রাজ্য সরকার। এরই পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বেড়ে ৩৩ হয় বলে নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা।

Proshno Onek II First Episode II Kolorob TV