কলকাতা- প্রতিবারের মতোই এবারও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করলেন শাহরুখ খান। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এদিন উপস্থিত ছিলেন টলিপাড়ার বহু তারকাই। ছিলেন রাখী গুলজার, সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহেশ ভাটও। তবে পুরো অনুষ্ঠানের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শাহরুখ খানের মধ্যে একটি ছোট্ট কথোপকথন এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর বক্তব্যে শাহরুখ সম্পর্কে বলেন, আমার প্রিয় ভাই শাহরুখ। সারা বিশ্বে ও নাম করেছে। কিন্তু তাও ওর কোনও অহঙ্কার নেই। ও মানুষ ও মানবিকতাকে ভালোবাসে।

তবে এখানেই শেষ নয়। এর পরেই মমতা মজা করে শাহরুখকে বলেন, ইফ ইউ ডু দ্য ছুট্টি, আই উইল ডু দ্য কাট্টি। (তুমি যদি ছুটি চাও, তা হলে আমি আড়ি করে দেব।) মুখ্যমন্ত্রীর এই মন্তব্যে শাহরুখের প্রতিক্রিয়াও মজার ছিল। আর তাই এই অংশটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

শাহরুখও বক্তব্যের শুরুতেই বলেন, তিনি প্রতিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসে খুশি। এছাড়াও তিনি বলেন, এই শহর জানে কী ভাবে ভালোবাসতে হয়। আপ্যায়ন করতে হয়। আর মমতা দিদির মতো ভালো কোথাও কেউ নেই।

এদিন উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন অস্কার প্রাপ্ত পরিচালক ভলকার স্কোলনড্রফ, অভিনেত্রী অ্যান্ডি ম্যাকডোয়েল। এছাড়াও টলি পাড়া থেকে ছিলেন পরমব্রত চট্টোপাধ্য়ায়, যীশু সেনগুপ্ত, আবির চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায় রাজ চক্রবর্তী, গৌতম ঘোষ, কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিৎ মুখোপাধ্যায়, নুসরত জাহান, পাওলি দাম, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, সোহম, কোয়েল মল্লিক, রঞ্জিত মল্লিক, দেব, রুক্মিণী, মাধবী মুখোপাধ্যায়, সৌরসেনী, প্রিয়ঙ্কা সরকার, অঙ্কুশ হাজরা, অরিন্দম শীল-সহ আরও অনেকে।