নয়াদিল্লি: কংগ্রেস চাইছে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদের জন্য বিরোধীরা সম্মিলিতভাবে প্রার্থী দিয়ে লড়ুক। এক্ষেত্রে সব বিরোধীরা রাজি হলে ডিএমকে সা়ংসদ তিরুচি শিবাকে প্রার্থী করতে চাইছে।

মঙ্গলবার সোনিয়া গান্ধীর নেতৃত্বে কংগ্রেস সংসদীয় দলের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বার্তা দেওয়া হয়েছে অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে আলোচনা করে সর্বসম্মতিক্রমে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে প্রার্থীর নাম ঠিক করা হবে বলে।

এর আগে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে ছিলেন বিহার থেকে নির্বাচিত রাজ্যসভার সদস্য হরিবংশ। কিন্তু তার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বর্তমানে ওই পদটি শূন্য অবস্থায় পড়ে রয়েছে। এদিকে আবার ১৪ সেপ্টেম্বর থেকে সংসদে বাদল অধিবেশন শুরু হচ্ছে। করোনা অতি মহামারীর আকার ধারন করার পর এবার আবার সংসদের উভয় কক্ষের অধিবেশন বসতে চলেছে।

আসন্ন সংসদ অধিবেশনের কথা মাথায় রেখে কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক হয়। ওই বৈঠকে রাহুল গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, রাজ্যসভার দলনেতা গোলাম নবী আজাদ, লোকসভার দলনেতা অধীর চৌধুরী প্রমূখ উপস্থিত ছিলেন। তাদের এই বৈঠকে ঠিক হয়েছে সংসদের দুই কক্ষের প্রশ্নোত্তর পর্ব বজায় রাখার দাবিতে সরব হবেন তারা। এছাড়া এদেশে করোনা মহামারীর রুখতে মোদী সরকারের ব্যর্থতা নিয়ে সংসদে সোচ্চার হতে চান তারা।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।