স্টাফ রিপোর্টার , কলকাতা : পেট্রোল ও ডিজেলের অভূতপূর্ব মূল্যবৃদ্ধি ও লাদাখে দেশের ভূখণ্ডে চিনা আগ্রাসনে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কংগ্রেস দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচী র সিদ্ধান্ত গ্রহণ করেছে।

কংগ্রেসের পক্ষে জানানো হয়েছে , শুক্রবার ২৬ জুন, ২০২০ সারা দেশে ‘শহীদো কো সালাম’ বা ‘শহীদদের সেলাম’ কর্মসূচির মাধ্যমে লাদাখের শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। শহীদদের শ্রদ্ধা জানাতে ওই দিন দুপুর ১১টা থেকে ১২টার মধ্যে স্থানীয় শহীদ স্মারক বা মহাত্মা গান্ধীর মূর্তি বা স্বাধীনতা সংগ্রামীদের মূর্তির সামনে কোন স্লোগান না দিয়ে জাতীয় পতাকা, প্রজ্বলিত মোমবাতি, ব্যানার, প্ল্যাকার্ড সহ নীরব প্রতিবাদ অবস্থান করা হবে। একই দিনে সোশ্যাল মিডিয়াতে ‘Speak up for Jawans’ শীর্ষক এক বিরাট অনলাইম ক্যাম্পেনে অংশগ্রহণ করে এ বিষয়ে লাইভ বা ভিডিও আপলোড করতে হবে।

আরও জানানো হয়েছে আগামী সোমবার ২৯শে জুন, ২০২০ সকাল ১০টা থেকে ১২টা দু’ঘন্টা পেট্রোল ও ডিজেলের অভূতপূর্ব মূল্যবৃদ্ধির বিরুদ্ধে এই রাজ্যে কংগ্রেস এবং বাম দলগুলির পতাকা সহ যৌথ নেতৃত্বে জেলাশাসকের দফতরের সামনে অবস্থান করা হবে। ব্যানার, প্লাকার্ডের মাধ্যমে, সামাজিক দূরত্ব বজায় রেখে ও মাস্ক পরে তারা পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবি করবেন। অবস্থানের শেষে ডিএম’এর মাধ্যমে ভারতের রাষ্ট্রপতির উদ্দেশ্যে এই বিষয়ে একটি স্মারকলিপি জেলার বাম-কংগ্রেস নেতৃত্ব একসাথে জেলা শাসকের কাছে জমা দিতে হবে।

একই দিনে সোশ্যাল মিডিয়াতে ‘Speak Up on Petroleum Price Hike’ শীর্ষক এক বিরাট অনলাইম ক্যাম্পেনে অংশগ্রহণ করে নেতাগণ, পদাধিকারী ও কর্মীরা ট্রাক, ট্যাক্সির, উবের/ওলা-র চালকদের ও সাধারণ মানুষের দুর্দশার কথা তুলে ধরে ভিডিও পোস্ট করবেন। সমস্ত কর্মসূচী চলাকালীন স্থানীয় কর্তৃপক্ষের আদেশানুযায়ী সামাজিক দূরত্ব কঠোরভাবে মেনে চলতে হবে। পরবর্তী কর্মসূচি মহকুমা থেকে ব্লক স্তরে ৩০শে জুন থেকে ৪ জুলাইয়ের মধ্যে ধর্ণা আয়োজন করতে হবে।

Proshno Onek II First Episode II Kolorob TV