লখনউ: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখলেন কংগ্রেস নেতা করণ সিং। গত শুক্রবারই চিঠিতে সীতার জন্য বিচার চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লেখেন তিনি।

উত্তরপ্রদেশে ১৫১ মিটার উঁচু রাম মূর্তি নির্মাণ করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। রামের মাথায় যে ছত্রটি থাকবে সেটির দৈর্ঘ্য রাখা হবে ২০ মিটার এবং স্তম্ভমূলটি হবে ৫০ মিটারের। জানা গিয়েছে, ১০০ একর জমির উপর তৈরি হবে রামমূর্তিটি।

এই বিরাট প্রকল্পের অংশ হিসেবে সরযূ নদীর পাড়ও বাঁধিয়ে দেওয়া হবে। এইসবের মাঝে মুখ্যমন্ত্রীকে কংগ্রেস নেতা মনে করিয়ে দিলেন রামের উপরেই মনোনিবেশ করা হচ্ছে। কোথাও গিয়ে অবহেলিত হচ্ছেন রামজায়া। তাই প্রতি যোগীর নজর ফেরাতেই তাঁকে চিঠি লিখে বসলেন কংগ্রেস নেতা।

যোগীকে লেখা চিঠিতে করণ সিং লিখেছেন, ” শ্রী রামের অত্যন্ত উঁচু মূর্তিটি নির্মাণের পরিবর্তে আপনার সেই মূর্তির উচ্চতা অর্ধেক করা উচিৎ এবং শ্রী রাম ও সীতা উভয়েরই প্রতিমা নির্মাণ করা উচিৎ। শতাব্দী পার করে অযোধ্যার এই মহান ও মহৎ মহিলার প্রতি ন্যায় বিচার করা উচিৎ।”

উত্তরপ্রদেশে রামের মূর্তি স্থাপনের কথা ঘোষণা করেছেন যোগী। সেই বিষয়ে তিনি যোগীকে মনে করিয়ে বলেছেন রাম এবং সীতা দুজনেই সমান গুরুত্বপূর্ণ। তাই শুধুমাত্র রামের মূর্তি স্থাপন না করে রাম এবং সীতা দুজনেরই মূর্তি স্থাপন করা উচিৎ। তিনি আরও লেখেন, “মনে হচ্ছে সম্প্রতি সীতা মায়ের কথা সম্পূর্ণ ভুলে গিয়ে শ্রী রামের উপরেই সবাই বেশি মনোনিবেশ করছেন।”

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.