নয়াদিল্লি: পুলওয়ামা হামলা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করতে গিয়ে বিতর্কিত মন্তব্য করলেন কংগ্রেস নেতা হারুন ইউসুফ৷ তিনি এদিন ট্যুইট করে বলেন সারা দেশে কোথায় গোমাংস খাওয়া হচ্ছে, তা খুঁজে বের করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ কিন্তু ৩৫০ কেজি আরডিএক্স নিয়ে জওয়ানদের কনভয়ে গাড়ি ঢুকে পড়ল, তা তাঁর নজরে পড়ল না?

বৃহস্পতিবার কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার সাংবাদিক সম্মেলনের পরেই এই বিতর্কিত ট্যুইট করেন ইউসুফ৷ সাংবাদিক সম্মেলনে সুরজেওয়ালা বলেছিলেন যখন গোটা দেশ শহিদদের জন্য কাঁদছে, তখন জিম করবেট পার্কে একটি শ্যুটিংয়ে ব্যস্ত দেশের প্রধানমন্ত্রী৷ বিশ্বের আর কোনও দেশের প্রধানমন্ত্রী এতটা উদাসীন কী?

সুরজেওয়ালা এদিন আরও বলেন, পুলওয়ামার ব্যর্থতার দায় কে নেবে? প্রধানমন্ত্রী এর দায় নিন, নিজের ব্যর্থতা মানুন৷ কীভাবে স্থানীয় জঙ্গিরা ওই বিপুল পরিমাণে বিস্ফোরক নিয়ে জওয়ানদের কনভয়ের কাছে চলে গেল? তার উত্তর প্রধানমন্ত্রীকেই দিতে হবে৷ কেন গোয়েন্দাদের সতর্কবার্তাকে অবহেলা করা হল? জইশ ই মহম্মদ যে ভিডিও হামলার ৪৮ ঘন্টা আগে প্রকাশ করেছিল, তাকে কেন গুরুত্ব দেওয়া হল না? এরকম একাধিক প্রশ্ন তুলেছেন সুরজেওয়ালা৷

তাঁর কথার রেশ ধরেই বিতর্কিত ট্যুইট করেন কংগ্রেস নেতা ইউসুফ৷ সেখানে গোমাংসের সঙ্গে আরডিএক্সের তুলনা করেন তিনি৷