স্টাফ রিপোর্টার, কলকাতা: সারদা কেলেঙ্কারিতে নাম জড়ানোর পরও কীভাবে বেমালুম ছাড়া পেয়ে গেলেন মুকুল রায়?এই প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান৷ তিনি লিখেছেন, বিজেপিতে যোগ দিলেই কি সমস্ত দোষ মাফ হয়ে যায়? উল্লেখ্য এই ইস্যুতে তৃণমূল কংগ্রেসও সিবিআই তদন্ত নিয়ে বিজেপির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছে৷

সারদা কেলেঙ্কারিতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের অনেক নেতা-মন্ত্রীর নাম জড়িয়েছে৷ ইতিমধ্যেই যাঁদের জেরা করা হয়েছে তাঁদের মধ্যে মুকুল রায় ছিলেন৷ তবে সিবিআই যখন তাঁকে ডেকেছিল তখন তিনি তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড ছিলেন৷ কিন্তু বিজেপিতে যোগ দেওয়ার পরই তাঁকে আর ডাকেনি সিবিআই৷ যেটা বিজেপির বিরুদ্ধে অস্ত্র হিসেবে ব্যবহার করছে প্রদেশ কংগ্রেস৷ আব্দুল মান্নান প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, “মুকুল রায়ের মতো নেতারাই ছিলেন টাকা পাচারে মূল অভিযুক্ত। কিন্তু তিনি পরে বিজেপিতে যোগ দেন। তারপর থেকেই সিবিআই আর তাঁকে স্পর্শই করছে না”।

ধর্মতলার ধরনামঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অসমের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার বিরুদ্ধে সারদা কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ করেছিলেন৷ জানা গিয়েছে, ওই চিঠিতে ঝাড়খণ্ডের এক রাজনৈতিক নেতার কথাও উল্লেখ করেছেন মান্নানসাহেব।