সামনেই লোকসভা নির্বাচন। প্রথম দফার নির্বাচনের আর মাত্র কয়েকটা দিন বাকি। তার মধ্যেই আরও একটি প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। কেরল এবং জম্মু-কাশ্মীর লোকসভা আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। মাত্র দুটি আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। কেরলের ভাদাকারা লোকসভা আসন এবং জম্মু-কাশ্মীরের অনন্তনাগ লোকসভা আসন থেকে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন সেই নাম প্রকাশ্যে এনেছে কংগ্রেস। কংগ্রেসের প্রকাশিত এই তালিকায় বাংলার কোনও লোকসভা আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

উল্লেখ্য প্রথম দফায় বাংলায় ১১টি লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করে কংগ্রেস। দ্বিতীয় দফায় ২৫ টি লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। এখনও পর্যন্ত বাংলার বেশ কয়েকটি লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করতে বাকি রয়েছে রাহুল-সোনিয়া গান্ধীর। মনে করা হচ্ছে পরের তালিকাতে বাংলার বাকি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করতে পারে কংগ্রেস।

অন্যদিকে, আমেঠি ছাড়াও আরও একটি আসন থেকে লড়ার ইঙ্গিত দিয়েছে কংগ্রেস। কেরলের একটি লোকসভা আসন থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী লড়তে পারেন বলে মনে করা হচ্ছে। যদিও এদিন কেরলের একটি লোকসভা আসনেই প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এক নজরে দেখে নিন দুটি আসনে কে কোথায় লড়ছেন?