কলকাতা: বাড়ি ফেরার সময় হামলা চালিয়েছে কংগ্রেস, এমন অভিযোগ এনেছেন ভারতীয় টেলিভিশনের সেনসেশনাল সাংবাদিক অর্ণব গোস্বামী। তবে উস্কানিমূলক মন্তব্যে দেশের সম্প্রীতি নষ্ট করছেন এই মর্মে এফআইআর দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। তারপরেই পশ্চিমবঙ্গ থেকে এফআইআর দায়ের করলেন প্রদেশকংগ্রেস প্রেসিডেন্ট সোমেন মিত্র।

জানা গিয়েছে, এন্টালি থানায় এফআইআর করা হয়েছে। কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি। শুধু এখানেই শেষ নয়, জেলাস্তরেও কংগ্রেস নেতৃত্বকে এই বিষয়ে সোচ্চার হতে বলেছেন। জাতীয়স্তরের অন্যতম নিউজ চ্যানেল রিপাবলিক টিভির প্রতিষ্ঠাতা এবং সম্পাদক অর্ণব গোস্বামী মহারাষ্ট্রের পালঘরের তিন ব্যাক্তিকে দলিত সন্দেহে পিটিয়ে মেরে ফেলার বিষয় প্রসঙ্গে সোনিয়া গান্ধীকে তীব্র কটাক্ষ ছুঁড়েছেন।

রাজ্য কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেছেন, এফআইআর প্রসঙ্গে এলেই অর্ণব গোস্বামীর বিরুদ্ধে খোভ উগড়ে দিয়েছেন রাজ্যের কংগ্রেস সভাপতি। তাঁর স্পষ্ট বক্তব্য, এমন মন্তব্য করে অন্যায় করেছেন বিশিষ্ট সাংবাদিক। এমন তাঁর করা উচিত হয়নি। পশ্চিমবঙ্গ কংগ্রেস দশটি ধারায় এফআইআর দায়ের করেছে। শুধু অর্ণব গোস্বামী নয়, আইনি ধাক্কায় পড়েছে তাঁর সংস্থাও। একই অপরাধে দেশের বিভিন্ন রাজ্য থেকেও অর্ণব গোস্বামীর নামে অভিযোগ দায়ের করছে কংগ্রেস। অর্ণব গোস্বামীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন ছত্তিসগড়ের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিংদেও ও অপরটি প্রদেশ কংগ্রেস সভাপতি মোহন মার্কম।

রায়পুরের সিভিল লাইন থানায় এফআইআর করা হয়েছে। অর্ণব জানিয়েছেন, স্ত্রী’কে নিয়ে রাতে বাড়ি ফেরার পথে আক্রান্ত হন রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী৷ বুধবার রাতে মুম্বইয়ের রিপাবলিকের স্টুডিও থেকে বাড়ি ফেরার পথে তাঁকে আক্রমণ করা হয় বলে অভিযোগ করেছেন তিনি।

টয়োটা করোলা গাড়িতে করে স্ত্রীকে নিয়ে বাড়ি ফিরছিলেন বিশিষ্ট এই সাংবাদিক৷ শোয়ের পরে নিজেই গাড়ি চালাচ্ছিলেন অর্ণব৷ গাড়িতে ছিলেন তাঁর স্ত্রীও৷ তাঁর বাড়ি থেকে মাত্র ৫০০ মিটার দূরে এই আক্রমণ চালানো হয় বলে অভিযোগ৷ মুখোশধারী গুন্ডারা অপব্যবহারের পাশাপাশি অর্ণবের গাড়িতে বোতলও ছোঁড়ে বলে অভিযোগ। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও