নয়াদিল্লি:  বিজেপিতে যোগ দিলেন সমীর দ্বিবেদী। প্রবীণ কংগ্রেস নেতা জর্নাদন দ্বিবেদীর ছেলে সমীর। বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিংহের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুপ্রেরণাতেই তাঁর বিজেপিতে যোগ বলে জানিয়েছেন সমীর।

বিজেপির সদর দফতরে আনুষ্ঠানিক ভাবে গেরুয়া শিবিরে সামিল হয়ে সাংবাদিকদের সমীর বলেন, এই প্রথম কোনও রাজনৈতিক দলে যোগ দিলাম। আজকের পরিস্থিতিতে দাঁড়িয়ে অরাজনৈতিক লোকজনের রাজনীতিতে পা রাখা উচিত। ভাল, শিক্ষিত মানুষের রাজনীতিতে যোগদান করা দরকার। বিজেপিতে যোগ দেওয়ার সিদ্ধান্তের পক্ষে তিনি সওয়াল করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এমন অনেক কিছুই হয়েছে যা আগে সম্ভব ছিল না। এর উদাহরণ সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল, তিন তালাক বাতিল ও সংশোধিত নাগরিকত্ব আইন।

উল্লেখ্য, গত কয়েকদিন নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে জোরাল সওয়াল করেন সমীর। শাহিনবাগের আন্দোলন নিয়েও তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, শাহিনবাগে যারা আন্দোলন চালাচ্ছেন তারা ১৯৬২ সালে চিনের পক্ষে স্লোগান তুলেছিল। এই অবস্থায় আমরা মোদীর পাশে না দাঁড়ালে যে আগুন ছড়াচ্ছে তা নিয়ন্ত্রণ আনা সম্ভব হবে না বলে মন্তব্য করেন প্রভাবশালী এই কংগ্রেস নেতার ছেলে।

তিনি আরও বলেন, শাহিনবাগে প্রতিবাদে বসা মুসলিম মহিলাদের শুধু একটা কথাই জিজ্ঞাসা করতে চাই, প্রধানমন্ত্রী মোদীর আগে আর কেউ তিন তালাক বাতিলের ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছিলেন কি? তিন তালাক প্রথা খতম করলেন যিনি, তিনি কী করে আপনাদের নাগরিকত্ব কেড়ে নিতে পারেন?

বামেদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন সমীর দ্বিবেদী। শাহিনবাগের মতো আন্দোলনের আড়ালে বাম দলগুলি হিংসার প্রচার করছে বলে চাঞ্চল্যলর অভিযোগ সমীরের।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ