ওয়াশিংটন: করোনার করাল গ্রাসে আমেরিকা। ভয়াবহ অবস্থা ট্রাম্পের দেশের। লকডাউন, ভ্রমণে নিষেধাজ্ঞা কিছুতেই বাধ মানানো যাচ্ছে না করোনাকে। ইতিমধ্যে সে দেশে আক্রান্তের সংখ্যা পৌঁছাল ৩ লক্ষে। সংবাদ সংস্থা এএফপি জন হপকিন্স ইউনিভারসিটিকে উল্লেখ করে এই খবর জানিয়েছে।

সম্প্রতি সম্প্রতি জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত রিপোর্ট অনুসারে সামনে এসেছিল এক নয়া তথ্য। গত ২৪ ঘণ্টার মধ্যে সে দেশের মারা গিয়েছে ১৪৮০ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন অনেকেই।

এরই মধ্যে প্রকাশ্যে এসেছে আক্রান্তের সংখ্যা। তথ্য অনুসারে মার্কিন মুলুকে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৫ হাজার ৩৪১ জন। মৃত্যু হয়েছে ৮ হাজার ২৮৩ জনের। সেরে উঠেছেন ১৪ হাজার ৪৫১ জন। সব মিলিয়ে ভয়ঙ্কর বিপদের সম্মুখীন আমেরিকে। আর টাই চাপে প্রেসিডেন্ট ট্রাম্পও।

আমেরিকান প্রশাসনের তরফ থেকে আপ্রাণ চেষ্টা করা হচ্ছে। কয়েক জায়গাতে চিকিৎসার জন্য গড়ে তোলা হয়েছে অস্থায়ী হাসপাতালও। কিন্তু তারপরেও এত সংখ্যক মৃত্যু দেখে মাথায় হাত প্রশাসনের।

প্রশাসনের তরফ থেকে আপ্রান চেষ্টা চালালেও এখনও পর্যন্ত কাজে লাগেনি কিছু। উল্টে বেড়েছে সংক্রমণের হার। আর সেটাই ভাজ ফেলছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কপালে। শুধু মৃত্যুই নয়। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার জন।

চিন থেকে ছড়িয়ে পরা এই ভাইরাসে থমকে গিয়েছে গোটা বিশ্ব। ইতিমধ্যে স্পেন, ফ্রান্স সহ একাধিক দেশে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। থমকে নেই মৃতের হারও। ভারতেও থাবা বসিয়েছে এই ভাইরাস। এখনও পর্যন্ত ভারতে সংক্রমিত হয়েছেন তিন হাজারের বেশি মানুষ। পাশপাশি মারা গিয়েছেন ৭৫ জন।