গুয়াহাটি: ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাসী ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাম মাধব। আগামী বছর বাংলায় বিজেপিই সরকার গঠন করবে এমন জোড়ালো মতপ্রকাশ করেছেন তিনি।

জাতীয় সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এখনও পর্যন্ত ভারতীয় জনতা পার্টি বাংলায় নিজেদের মাটি অনেকটাই শক্ত করেছে। পাশাপাশি, এও জানান যে, মমতা বন্দ্যোপাধ্যায় শাসিত তৃণমূল সরকারকে পরাস্ত করতে বিজেপি আরও শক্তিবৃদ্ধি করছে, আগামী বছরের মধ্যে বর্তমান বিরোধী দলের পরাজয় নিশ্চিত।

আরও উল্লেখ করেন, বিজেপি বর্তমানে বাংলায় ২০২১ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে দলকে গুছিয়ে নিচ্ছে, মজবুত করছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ স্বয়ং বিষয়টিতে নজর রাখছেন বলেও জানিয়েছেন রাম মাধব।

শুধু অমিত শাহ নয় দলের অন্যান্য শীর্ষস্থানীয় নেতারা এবিষয়ে আলাদাভাবে কাজ করছেন বলেই উল্লেখ এনেছন বিজেপির এই নেতার।

মমতা বন্দ্যোপাধ্যায়কে রীতিমত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, ভারতীয় জনতা পার্টি তৃণমূলকে পরাস্ত করে বাংলার মসনদে বসবে, ঠিক এই ভাষাতেই আত্মবিশ্বাস প্রকাশ করেছেন রাম মাধব।

অন্যদিকে, বাংলার পাশাপাশি অসমেও বিজেপির জোট সরকারে আস্থা রেখে বিজেপির জয় নিশ্চিত তা জানিয়েছেন। এই প্রসঙ্গে রাজ্য সরকারের প্রশংসা করে বলেন আমরা শেষ চার বছরে অসমে অনেক উন্নয়নমূলক কাজ করেছি। তাই আমি শুধু আশাবাদী নয়, আত্মবিশ্বাসী যে বিজেপির ক্ষমতা এ রাজ্যে কায়েম থাকবে এবং আবারও সরকার গঠন করবে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ