কলকাতা: করোনা মোকাবিলায় মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের কাছে ২৫ হাজার কোটি টাকা অনুদান চাইলো রাজ্য সরকার।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান কেন্দ্রের কাছে রাজ্যের ৩৬ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে। রাজ্যের বকেয়া টাকা মেটাতে কেন্দ্রকে তিনি আবেদন জানিয়েছেন।

রাজ্যের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে বুধবার নবান্নে ফের সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা মোকাবিলায় আর কী কী ব্যবস্থা নেওয়া যায় সেই সম্পর্কে আলোচনার জন্য চিকিৎসকদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। করোনা পরিস্থিতির উঠতে কি কি করণীয় রাজ্যকে ও সে ব্যাপারে পরামর্শ দেন চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায় এবং চিকিৎসক অভিজিৎ চৌধুরী। আরও কী কী ক্ষেত্রে সতর্কতামূলক পদক্ষেপ করা যায় সে ব্যাপারে রাজ্যকে পরামর্শ দেন দুই চিকিৎসক।

করোনা মোকাবিলায় তৎপরতার সঙ্গে কাজ করছে পশ্চিমবঙ্গ সরকার। এদিন একথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সীমিত ক্ষমতা নিয়েই করোনার বিরুদ্ধে লড়াই জারি রেখেছে রাজ্য সরকার। তবে এই মহামারীর বিরুদ্ধে লড়াই করতে প্রচুর টাকার প্রয়োজন। রাজ্যের বকেয়া টাকা আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন খাতে কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া ৩৬ হাজার কোটি টাকা রয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা চিঠিতে সেকথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। খরা মোকাবিলায় ২৫ হাজার কোটি টাকা সাহায্য চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আবেদন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা পরিস্থিতি পর্যালোচনায় বৃহস্পতিবার সকাল ১১ টায় ১০ রাজ্যের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে বৃহস্পতিবারের ভিডিও কনফারেন্সে পশ্চিমবঙ্গকে কিছু বলতে বলা হয়নি কেন্দ্রের তরফে। এদিন মুখ্যমন্ত্রী সেই প্রসঙ্গে জানান, বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারেরসঙ্গে বৈঠকে থাকবেন স্বরাষ্ট্র সচিব।