তিমিরকান্তি পতি, বাঁকুড়া: জেলা সফরে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের সফরে তাঁর জনসভার পাশাপাশি জেলাপ্রশাসনের আধিকারিকদের সঙ্গেও তাঁর সভা করার কথা রয়েছে।

মুখ্যমন্ত্রীর জেলাসফরের আগে এখন সাজো সাজো রব। রবীন্দ্রভবন এখন নতুন করে সাজিয়ে তোলার কাজ চলছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী যেখানে রাত্রিবাস করবেন, সেই সার্কিট হাউসেও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

জেলাপ্রশাসন সূত্রে খবর, আগামী ২৮ তারিখ মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে এসে পৌঁছাবেন বাঁকুড়ার শালতোড়ায়। দুপুরে সেখানকার নেতাজী সেন্টেনারী কলেজে বাঁকুড়া ও পুরুলিয়া জেলা মিলিয়ে একসাথে এক গুচ্ছ পরিষেবা প্রদান করবেন তিনি।

একই সঙ্গে প্রায় ১৫০টির মতো প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন তিনি। এছাড়াও শালতোড়ায় ৭ কোটি টাকা ব্যয়ে তৈরী একটি ঝিলের উদ্বোধন ও রাইপুর ও গঙ্গাজলঘাটিতে দু’টি শিল্পতালুক মুখ্যমন্ত্রীর উদ্বোধন করার কথা রয়েছে।

মুখ্যমন্ত্রীর জেলাসফর ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে বাঁকুড়া শহর সহ তাঁর সম্পূর্ণ ভ্রমণপথ ও সভাস্থল। ইতিমধ্যে শালতোড়া নেতাজী সেন্টেনারী কলেজ মাঠ সভাস্থলের প্রস্তুতির কাজ ঘুরে দেখে গেছেন জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস, পুলিশ সুপার কোটেশ্বর রাও, সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্ম্মু, মন্ত্রী শ্যামল সাঁতরা সহ জেলা তৃণমূল নেতৃত্ব।

জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস বলেন, মুখ্যমন্ত্রী ঐ দিন শালতোড়ার সভামঞ্চ থেকে বাঁকুড়া ও পুরুলিয়া জেলার বেশ কিছু উপভোক্তাদের পরিষেবা প্রদান করবেন।

তাছাড়া খরাকবলিত বাঁকুড়ার সেচের সুবিধার জন্য বেশ কিছু পুকুর, চেক ড্যাম সহ প্রায় দেড়শোর মতো প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন বলেও তিনি জানান।