স্টাফ রিপোর্টার, কলকাতা: পুজোর আগেই রাজ্যে কর্মস্থানের সুখবর! বুধবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্য সরকারের বিভিন্ন দফতরে এই মুহূর্তে মোট ৩৩ হাজার ৬৮৭ টি শূন্যপদ রয়েছে। শূন্য পদগুলিতে খুব শীঘ্রই নিয়োগ হবে।

এদিন বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে মুখ্যমন্ত্রী জানান, ১৫,১৬০ টি শূন্য পদ তফসিলি জাতি, উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য সংরক্ষিত। তফসিলি জাতির জন্য সংরক্ষিত রয়েছে ৭হাজার ৪১১ টি আসন, তফসিলি উপজাতির জন্য ২০২১টি আসন এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য ৫,৭২৮ টি আসন। এ ছাড়াও ১,৩৪৭ টি পদ প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে। অসংরক্ষিত শূন্যপদ রয়েছে ১৮, ৫২৭টি।

সম্প্রতি রাজ্য সরকার আর্থিক ভাবে অনগ্রসর শ্রেণির মানুষের জন্য সরকারি চাকরিতে ১০ শতাংশ আসন সংরক্ষিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে সেই সংরক্ষণের আওতায় কত শূন্য পদ থাকবে তা এ দিন বিধানসভায় স্পষ্ট ভাবে জানায়নি সরকার।

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আগেই দাবি করেছেন, তৃণমূল ক্ষমতায় আসার পর ৪২ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ করেছে৷ সম্প্রতি বিধানসভায় তিনি জানিয়েছে, প্রাথমিক স্কুলগুলিতে আরও ১৩ হাজার শূন্য পদ রয়েছে। সে গুলিও দ্রুত পূরণ করার টার্গেট নিয়েছে সরকার।