স্টাফ রিপোর্টার, কলকাতা: কলেজে কলেজে ভরতি নিয়ে চলছে তোলাবাজি। বিষয়টি জানার পরে পুলিশকে হেল্পলাইন চালু করার নির্দেশ দিলেন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত কয়েকদিন ধরেই কলেজে ভরতি নিয়ে অনিয়মের অভিযোগ প্রকাশ্যে এসেছে। রাজ্যের সব প্রান্ত থেকেই কলেজে ভরতির জন্য বিপুল পরিমাণ তোলা চাওয়ার অভিযোগ উঠেছে। কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। যদিও সম্পূর্ণ সুরাহা মেলেনি।

এবার সেই সমস্যা সমাধানে আসরে নামলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলেজে ভরতির আবেদনকারীদের জন্য পুলিশকে হেল্পলাইন নম্বর চালু করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে, কলেজে ভরতির আবেদনকারীরা তোলাবাজের খপ্পরে পরলে সরাসরি অভিযোগ জানাতে পারবে পুলিশের কাছে। অভিযোগকারীদের নাম এবং পরিচয় সম্পূর্ণ গোপন রাখা হবে।

মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে আবেদনকারীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন কলকাতা পুলিশও৷ পুলিশ জানিয়েছে, যদি কেউ নির্দিষ্ট বিভাগে ভরতি করিয়ে দেওয়ার কথা বলে থাকে এবং তার জন্য বিপুল অঙ্কের টাকা দাবি করে থাকে তাহলে, কলেজের নাম, অভিযোগকারীর নাম, ঠিকানা ও ফোন নম্বর ই-মেল অথবা হোয়াটসঅ্যাপে পুলিশকে পাঠাতে হবে৷

ই-মেল আইডি- kolkataPolice120@gmail.com
ফোন নম্বর- ৮৪২০৭৫৮৯৯৪ এবং ৬২৯০৯৬১১২১