কলকাতা: শহরাঞ্চলে স্বাস্থ্যকর্মীদের জন্য এবার বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহরাঞ্চলে স্বাস্থ্য পরিষেবা আরও মসৃণ করতে এই তৎপরতা রাজ্য সরকারের। অনারারি স্বাস্থ্যকর্মীদের জন্য রবিবার টুইটে বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা মোকাবিলায় একেবারে সানের সারিতে থেকে পরিষেবা দিয়ে চলেছেন স্বাস্থ্যকর্মীরা। মারণ রোগে আক্রান্তদের পরিষেবা দিতে গিয়ে প্রায়শই সংক্রমিত হয়ে পড়ছেন চিকিৎসক, নার্স-সহ অন্য স্বাস্থ্যকর্মীরা।

প্রাণের ঝুঁকি নিয়েই দিনের পর দিন করোনা আক্রান্ত রোগীদের সেবা করে চলেছেন তাঁরা। এবার করোনা আবহে রাজ্যের শহরাঞ্চলে কর্মরত স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রায় সাড়ে ৬ হাজার অনারারি স্বাস্থ্যকর্মী বিশেষ এই প্যাকেজের আওতায় আসবেন। মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, ‘শহরাঞ্চলে স্বাস্থ্য পরিষেবাকে আরও মজবুত করার অঙ্গ হিসেবে অনারারি হেলথ ওয়ার্কারদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করতে পেরে আনন্দ হচ্ছে।

গর্ভবতী মহিলা, শিশু, টিকাকরণ ও যক্ষা দূরীকরণে কাজ করার জন্য এই স্বাস্থ্যকর্মীদের বিশেষ ট্রেনিং দেওয়া হবে। ১ জুলাই থেকে রাজ্য সরকারের আর্থিক প্যাকেজে উপকৃত হবেন প্রায় ৬,৫০০ স্বাস্থ্যকর্মী।

করোনা মোকাবিলায় প্রথম সারিতে থেকে কাজ করার জন্য এর আগেও চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা ঘোষণা করেছে রাজ্য সরকার। এবার শহরাঞ্চলে চিকিৎসা পরিষেবায় আরও গতি আনতে নয়া তৎপরতা রাজ্যের।

Proshno Onek II First Episode II Kolorob TV