কলকাতা: করোনা পরীক্ষার নামে বেশ কিছু অসাধু ব্যবসায়ী ফাঁদ পেতেছে। করোনা পরীক্ষার নামে কলকাতা ও তার আশপাশের এলাকাগুলিতে প্রতারণা চক্র চালাচ্ছে একদল অসাধু ব্যবসায়ী। বিষয়টি নিয়ে এবার রাজ্যবাসীকে সচেতন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘সরকারি অনুমোদন নেই এমন কোনও সংস্থাকে এব্যাপারে বিশ্বাস করবেন না’, বৃহস্পতিবার এভাবেই প্রতারণা চক্র থেকে সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী।

করোনা পরীক্ষার নামে প্রতারণার ফাঁদ পেতেছে একশ্রেণির অসাধু ব্যবসায়ী। ইতিমধ্যেই কলকাতা ও শহরতলি থেকে বেশ কিছু অভিযোগ সামনে এসেছে।

সম্প্রতি ইএম বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালের নাম করে করোনা পরীক্ষার নামে প্রতারণার অভিযোগ ওঠে। অভিযুক্তকে গ্রেফতারও করেছে পুলিশ। বৃহস্পতিবার এই প্রতারণা চক্র সম্পর্কে রাজ্যবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বৈধ কাগজ পত্র ছাড়া কেউ যদি নিজেকে ল্যবরেটরি অথবা হাসপাতালের এজেন্ট বলে দাবি করে নমুনা সংগ্রহের চেষ্টা করেন সেক্ষত্রে সর্তক থাকতে হবে। সরকারি স্ট্যাম্প দেখে নিতে হবে। আতঙ্কিত হয়ে প্রতারণা চক্রে পা দেবেন না।’

করোনা মোকাবিলায় রাজ্য সরকার সতর্কতামূলক সব ধরনের ব্যবস্থা নিচ্ছে। দ্রুত সংক্রমিতকে খুঁজে বের করতে রাজ্যে টেস্টের সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্ট বেড়েছে বলেই আক্রান্তের সংখ্যাও বাড়ছে।

অযথা বিষয়টি নিয়ে আতঙ্কিত হয়ে পড়ার কোনও কারণ নেই বলেও এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এপ্রসঙ্গে মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, ‘টেস্ট বাড়িয়ে দ্রুত সংক্রমিতকে খুঁজে বের করা ও তাঁর চিকিৎসা করাই লক্ষ্য সরকারের’।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা