শংকর দাস, বালুরঘাট: নির্দিষ্ট কোন রাজনৈতিক দলের হয়ে নয়। সকলের হয়ে কাজ করুন। বিএসএফ তথা কেন্দ্রীয় বাহিনীকে এই পরামর্শই দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের হয়ে দ্বিতীয় দফায় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট কেন্দ্রে শুক্রবার ভোট প্রচারে আসেন তিনি৷ সেখানে সীমান্ত রক্ষী বাহিনীকে উদ্দেশ্য করে বলেন বিজেপির হয়ে কাজ করবেন না। বিজেপির কথা মতো না চলে মানুষের জন্য কাজ করুন।

বালুরঘাট টাউনক্লাব মাঠের নির্বাচনী সভায় মমতা বন্দোপাধ্যায় কেন্দ্রী বাহিনী বিশেষ করে বিএসএফকে অনুরোধ করে বলেন পুলিশ ও স্থানীয় প্রশাসনের সবাই একসঙ্গে কাজ করুন। বিজেপির কথা কোন মতেই শুনবেন না। কারণ আজকে কেন্দ্রে বিজেপি থাকলেও আগামী সেখানে অন্য কোন রাজনৈতিক দল ক্ষমতায় বসবে। তাই বিজেপির কথা মতো না চলে রাজ্য পুলিশ ও স্থানীয় প্রশাসনের সঙ্গে মিলেমিশে কাজ করবেন।

এক্ষেত্রে কোন সমস্যা হলে রাজ্য পুলিশ বিএসএফ’কে সমস্ত রকমের সহায়তা করবে বলেও মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন। তিনি এদিন বিএসএফ-কে এই সতর্কবার্তাও দেন যে আগামীতে বিজেপি না থাকলেও কোন সরকার তাঁদের দেখবে। এক সরকার আসবে তো আরেক সরকার যাবে।

তিনদিকে বাংলাদেশ সীমান্তে ঘেরা দক্ষিণ দিনাজপুর জেলার নির্বাচনী সভায় মমতা বন্দোপাধ্যায় একথাও জানিয়েছেন, মাঝে মধ্যেই সীমান্ত এলাকার মানুষের উপর বিএসএফ-এর দুর্ব্যবহারের অভিযোগ তিনি পেয়ে থাকেন। পাশাপাশি সীমান্তের চোরাকারবার প্রসঙ্গে বলেন যে কলকাতায় থাকলেও হিলি সীমান্তে কি হচ্ছে সে খবর তিনি প্রতিনিয়ত রাখেন। এমনকি পঞ্চায়েত নির্বাচনের সময় কে কাকে চোরাকারবারের লাইন দিয়েছিলে তাও তিনি খবর পেয়েছেন।