হায়দরাবাদ: রবিবার অমরাবতী থেকে অন্ধ্রপ্রদেশের রাজধানী সরানোর পরিকল্পনা জানানোর পর থেকে শুরু হয়েছে তীব্র বিতর্ক। মূলত নতুন রাজধানী নিয়ে শাসক দল ওয়াইএসআর কংগ্রেস এবং টিডিপির মধ্যে চলা সমস্যার মাঝে বিজেপি সাংসদ টিজি ভেঙ্কটেশ বলেছেন মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি কেন্দ্রীয় সরকারকে জানিয়েছেন অমরাবতী তার রাজধানীর তকমা হারাতে চলেছে৷

ভেঙ্কটেশ এও বলেন রেড্ডি ভিজিগাম, কাকিনাড়া, গুন্তুর, এবং কাদাপ্পা তে রাজধানী প্রতিষ্ঠা করার চিন্তা করছেন কারন, তিনি তাঁর উন্নয়নমূলক কর্মসূচিকে সাড়া রাজ্যতে বিস্তার করতে চান। আমরা জগন রেড্ডিকে আহ্বান করি শুধুমাত্র অমরাবতীকে সকল উন্নয়নের কেন্দ্র না করে তা ধারা সাড়া রাজ্যতে ছড়িয়ে দেওয়ার কথা ভাবার জন্য। বিভিন্ন কোম্পানি ও আইটি কোম্পানি গুলিকে সাড়া রাজ্যতে ছড়িয়ে দিতে চাই, যার ফলে সারা অন্ধ্রের মানুষ উপকৃত হবে বলে ভেঙ্কটেশ তাঁর বক্তব্যতে যোগ করেন।

বিজেপি সংসদ এর সঙ্গে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখরের বিরুদ্ধেও গোদাবরীর জল অন্ধ্র প্রদেশের দিকে ঘুরিয়ে দেওয়ার কারনের জন্য তোপ দেগেছেন। জানিয়েছেন ”যারাই চন্দ্রশেখরের বিরুদ্ধে যাবেন শেষ হয়ে যাবেন” কুরনুলের একটি অনুষ্ঠান থেকে।

ভেঙ্কটেশ যদিও মুখ্যমন্ত্রীকে পলাবারামের প্রকল্প নিয়ে সতর্ক করেছেন এবং জানিয়েছেন এই প্রকল্পটির ধারনা প্রথমে প্রাক্তন মুখ্যমন্ত্রী রাজাশেখর রেড্ডি এবং তাঁর পরে চন্দ্রবাবু নাইডু মুখ্যমন্ত্রী থাকাকালীন দিয়েছিলেন। বর্তমান সরকার যদি এই প্রকল্প নিয়ে উতসাহী হন তাহলে টিডিপি এবং চন্দ্রবাবু নাইডু এক হয়ে এক শক্তি হয়ে উঠতে পারবেন বলেও জানিয়েছেন।