ধরমশালা: একেতেই হাওয়া অফিসের পূর্বাভাস বলছে বৃহস্পতিবার বৃষ্টি পন্ড করে দিতে পারে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ওয়ান-ডে। আর শুধু যে বৃষ্টি, তা নয়। দেশজুড়ে বাড়তে থাকা করোনা আতঙ্কের ব্যপ্তি প্রভাব ফেলতে পারে ধরমশালায় অনুষ্ঠিত হতে চলা বৃহস্পতিবারের ম্যাচে। ফলে কোহলিদের আগামীকাল খেলতে হতে পারে ফাঁকা গ্যালারির সামনেই।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন সূত্রের খবর ২২,০০০ দর্শকাসন বিশিষ্ট ধরমশালা ক্রিকেট স্টেডিয়ামের ৪০ শতাংশ টিকিট বুধবার সকাল অবধি অবিক্রিত। ম্যাচ উদ্যোক্তারা দাবি করছেন, করোনা আতঙ্কের জেরে ক্রিকেট অনুরাগীরা মাঠে এসে খেলা দেখা থেকে নিজেদের বিরত রাখতে চাইছেন। গ্যালারিতে একটা বড় সংখ্যায় বিদেশি সমর্থকদের উপস্থিতির সম্ভাবনা থাকায় ধরমশালার মানুষ স্টেডিয়ামে গিয়ে ম্যাচ দেখা থেকে আগ্রহ হারাচ্ছেন।

২০ আসন বিশিষ্ট হিমালয়ের পাদদেশে অবস্থিত ধরমশালার এই স্টেডিয়ামের কর্পোরেট বক্সের সংখ্যা ১২টি। আন্তর্জাতিক ক্রিকেটই হোক কিংবা আইপিএল। ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হলেই ভরে যায় ধরমশালার প্রত্যেকটি কর্পোরেট বক্স। সেখানে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের প্রথম ওয়ান-ডে ম্যাচের আগে দুই থেকে তিনটি কর্পোরেট বক্সের টিকিট বিক্রি হয়েছে বলে জানিয়েছেন এইচসিএ’র এক কর্তা। তাই সবদিক বিচার করে ম্যাচ আয়োজকরা মনে করছে সিরিজের প্রথম ম্যাচে ফাঁকা গ্যালারির সামনে কোহলিদের খেলতে হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

ইতিমধ্যেই করোনা আতঙ্কে ভারত সফর চলাকালীন কোনও হ্যান্ডশেক করবেন না দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা। তার উপর মঙ্গলবার দিল্লি এয়ারপোর্টে মাস্ক পরা ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করে উদ্বেগ বাড়িয়েছেন টিম ইন্ডিয়ার লেগ-স্পিনার যুবেন্দ্র চাহাল। সদ্য নিউজিল্যান্ডে গিয়ে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বিরাটবাহিনী। তার পর কিউয়িদের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজও হেরেছে ভারত৷ সুতরাং প্রোটিয়াদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজতে মরিয়া কোহলি অ্যান্ড কোং। এমন সময় আয়োজকদের অনুমান অনুযায়ী ফাঁকা গ্যালারির সামনে খেলতে সেটা যে বেশ চ্যালেঞ্জের হবে তা বলাই বাহুল্য।

তবে আশার কথা চোট সারিয়ে দলে ফিরেছেন বিরাটের দলের এক নম্বর অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া, বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান এবং ডানহাতি পেসার ভুবনেশ্বর কুমার। সেপ্টেম্বরের পর ফেরে জাতীয় দলে খেলতে দেখা যাবে পান্ডিয়াকে। শেষবার ভারতীয় দলের জার্সিতে হার্দিককে দেখা গিয়েছিলে গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা