জয়পুর: ফের এক পাশবিক ঘটনা। মানুষ যে তাঁর মান আর হুঁশ ছেড়ে এক ভয়ঙ্কর পশুতে প্রমাণিত হচ্ছে তারই জ্বলজ্যান্ত প্রমাণ দিল রাজস্থানের জয়পুর। নিজের কাকার হাতেই ধর্ষণের শিকার হল ক্লাস ৫-এর এক ছাত্রী।

জানা গিয়েছে, স্লিপার বাসে করে ওই নাবালিকা তাঁর মা ও পরিবারের অন্য আত্মীয়দের সঙ্গে জয়পুরে আসছিল। অভিযোগ সেই সময়েই ধর্ষণের শিকার হয় সে। ক্লাস ৫-এর নাবালিকা এরপরে তাঁর মাকে সব কথা খুলে বলে এবং তাঁর মা- থানায় অভিযোগ দায়ের করে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মধ্যপ্রদেশ থেকে জয়পুরে বাড়ি ফিরছিল ওই নাবালিকা ও তাঁর আত্মীয়রা। ফেরার সময় স্লিপার বাস যখন শুক্রবার জওহর সার্কেলে ঢোকে তখন এই ঘটনা ঘটায় অভিযুক্ত কাকা। পুলিশের পক্ষ থকে জানানো হয়েছে নাবালিকার ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে এবং তদন্ত চলছে।

উল্লেখ্য, ২০১৭ এর ক্রাইম ব্যুরো রিপোর্ট জানাচ্ছে, দেশ জুড়ে দায়ের হওয়া সমস্ত ধর্ষণের ঘটনার ক্ষেত্রে ৯৩ % ধর্ষণে অভিযুক্তকে চেনেন নির্যাতিতা। ২০১৭ সালের তথ্য মতে, মোট দায়ের হওয়া ৩০,২৯৯ টি ধর্ষণের ঘটনায় ক্ষেত্রে ৩১৫৫ টি ক্ষেত্রে অভিযুক্ত ছিল নির্যাতিতার পরিবারেরই সদস্য। ১৬, ৫৯১ টি ঘটনার ক্ষেত্রে অফিস, পারিবারিক বন্ধু চেনা পরিচিতের কাছে ধর্ষণের স্বীকার হয়েছিল নির্যাতিতা।