স্টাফ রিপোর্টার, বারাকপুর: টোটোর স্ট্যান্ডের জায়গা দখল নেওয়াকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর বোমা ও গুলির লড়াইতে উত্তপ্ত খড়দহ৷ রবিবার দুপুরে এই ঘটনা ঘটে। টাটাগেট সংলগ্ন ছোট গান্ধী মোড় এলাকায়৷ ৩ জন জখম হয়েছে।

তিন জনের মধ্যে এক যুবকের পায়ে গুলি লাগে। তার নাম শাহানাজ আলম৷ তাকে বারাকপুর বিএন বসু মহকুমা হাসপাতালে নিয়ে আসে। সেখানে তার প্রাথমিক চিকিৎসা হয়। এরপর তাকে কলকাতার আর জি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

গুলিবিদ্ধ শাহানাজ আলম বলেন, ‘আমি রাজা বিস্কুট কারখানার কর্মী। আমি বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলাম, তখনই টোটোর স্ট্যান্ডের জায়গা দখল নেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ব্যাপক গন্ডগোল শুরু হয়, সেখানেই বোমা পড়ে এবং গুলি চলে। আমার পায়ে এসে একটি গুলি লাগে।’

এই ঘটনার পর ছোট গান্ধীমোড় এলাকায় পৌঁছায় খড়দা থানার বিশাল পুলিশ বাহিনী। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসি। ঘটনাস্থলে নামানো হয় কমব্যাট ফোর্স। এলাকার দোকানপাট বন্ধ হয়ে যায়। এলাকায় উত্তেজনা ছড়ায়৷

এই ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে। স্থানীয় সূত্রের খবর, শাসকদল তৃণমূল কংগ্রেসের নিয়ন্ত্রনাধীন দুই গোষ্ঠীর মধ্যে এই গন্ডগোলের জেরে এলাকা উত্তপ্ত হয়ে উঠেছিল। স্থানীয় বাসিন্দাদের দাবি, অবিলম্বে এলাকায় দুষ্কৃতী কার্যকলাপ বন্ধ করে এলাকায় শান্তি ফেরাতে হবে। এলাকায় পুলিশি সক্রিয়তা বাড়ানোর দাবিও জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। নতুন করে সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।