স্টাফ রিপোর্টার, মালদহ: বিগত কয়েক মাস ধরেই সীমান্ত দিয়ে গরু পাচারের সংখ্যা বেড়েছে বলে অভিযোগ৷ এই পাচার চলছে ভারত বাংলাদেশ সীমান্ত জুড়ে, মূলত মালহ সীমান্তের কাছে৷ গরুগুলি কালিয়াচকের শশানী, দৌলতপুর সীমান্ত বা বৈষ্ণবনগর থানা এলাকার সীমান্ত দিয়ে কাঁটাতার কেটে বাংলাদেশের মনাকোষা ও মাসুদপুর এলাকায় পাচার করছে দুপারের পাচারকারীরা।

এই পাচার আটকাতেই বিএসএফ লাগাতার গুলি চালাচ্ছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের৷ এর ফলে তাঁদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে বলে অভিযোগ তাঁদের৷ মঙ্গলবারও একই ঘটনা ঘটেছে ভারত বাংলাদেশ সীমান্তে৷ বিএসএফের গুলিতে মৃত্যু হয়েছে এক জনের৷ আহত হয়েছে পাঁচ জন। ঘটনাটি ঘটেছে ভারত বাংলাদেশ সীমান্তবর্তী বৈষ্ণবনগর থানার বাংলাদেশের মাসুদপুর বাখের আলী এলাকায়।

জানা গিয়েছে মৃতের নাম আবু বক্কর। এদিন ভোররাতে বাংলাদেশ থেকে বেশ কিছু পাচারকারী গরু নিয়ে বাংলাদেশের দিকে যাচ্ছিল আবু বক্কর। সেই সময় বিএসএফ ধাওয়া করলে তাদের লক্ষ্য করে পাচারকারীরা ইঁট পাটকেল ছুঁড়তে শুরু করে৷ তখনই গুলি চালায় বিএসএফ জওয়ানরা৷ গুলি লেগে এক বাংলাদেশী পাচারকারীর মৃত্যু হয়। এই ঘটনার পর সীমান্ত জুড়ে জারি করা হয়েছে সর্তকতা। বাড়ানো হয়েছে টহল।