কলকাতা: ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন সিভিল জজ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মোট ২৬ টি পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সিভিল জজ( জুনিয়র ডিভিশন) পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রাথমিক ভাবে এই নিয়োগ অস্থায়ী ভিত্তিতে করা হবে বলে জানা গিয়েছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ তারিখ- ২.৮.২০২০

শূন্যপদ-২৬

শিক্ষাগত যোগ্যতা- যে কোন বিশ্ববিদ্যালয় থেকে আইন নিয়ে স্নাতক হতে হবে। এছাড়া বার কাউন্সিলে এনরোলমেন্ট থাকতে হবে। পাশপাশি বাংলা লিখতে পড়তে এবং বলতে জানতে হবে।

বয়সসীমা- ২৩-৩৫

বেতন-২৭৭০০-৪৪৭৭০

নিয়ম মাফিক তফসিলি জাতি উপজাতিদের জন্য বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

প্রার্থীদের নিয়ম মাফিক পরীকার মাধ্যমে বাছাই করা হবে। প্রিলিমিনারি, ফাইনাল এবং পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের বাছাই করা হবে। বিস্তারিত জানার জন্য আগ্রহী প্রার্থীদের https://wbpsc.gov.in এই ওয়েবসাইটে চোখ রাখতে জানানো হয়েছে বিস্তারিত তথ্য ওয়েবসাইট মারফত পেয়ে যাবেন। আর এই ওয়েবসাইটের মাধ্যমেই প্রার্থীদের আবেদন করতে হবে। এছাড়া পরীক্ষার ফি বাবদ ২১০ টাকা দিতে হবে। এই টাকা অনালানের মাধ্যমেও দিতে পারবেন প্রার্থীরা। তবে তফসিলি জাতি উপজাতি পি ডবলু ডি প্রার্থীদের জন্য কোন ফি দিতে হবে না।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ