লন্ডন: অবনমনের আওতায় থাকা কার্ডিফ সিটিকে ২-০ গোলে হারিয়ে ফের প্রিমিয়র লিগ শীর্ষে ম্যাঞ্চেস্টার সিটি। পাশাপাশি নিজেদের নতুন হোম গ্রাউন্ডে উদ্বোধনী ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে লিগ টেবিলে এগোল টটেনহ্যাম হটস্পার।

চলতি মরশুমে চতুর্মুকুট জয়ের লক্ষ্যে দলকে তৈরি করেছেন সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিয়োলা। তাই শনিবার এফ এ কাপের সেমিফাইনালের মহড়া হিসেবে বুধবার রাতে কার্ডিফ সিটির বিরুদ্ধে এফ এ কাপে খেলানো একাদশই নামিয়েছিলেন স্কাই ব্লুজদের স্প্যানিশ কোচ। এদিন পেপের প্রথম একাদশে ছিল না সার্জিও আগুয়েরো, বার্নার্দো সিলভা, দাভিদ সিলভা কিংবা রহিম স্টার্লিংয়ের মত নামগুলো। তবু আটকালো না জয়।

মরশুমের বেশিরভাগ সময় জুড়ে চোট-আঘাতে জর্জরিত ম্যান সিটির বেলজিয়ান মিডিও দি ব্রুয়েনা এদিন দুরন্ত ফুটবল খেললেন মাঝমাঠে। প্রথম মিনিটেই তাঁর ঠিকানা লেখা পাস থেকে দলকে এগিয়ে দিতে পারতেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। কিন্তু সেই সুযোগ হাতছাড়া হলেও ডেডলক খুলতে বেশি সময় নেয়নি স্কাই ব্লুজরা। মাত্র ৬ মিনিটে বক্সের মধ্যে থ্রু বলে ধরে দুরন্ত কোনাকুনি শটে বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন দি ব্রুয়েনা।

মাঝমাঠে এদিন ম্যান সিটির হয়ে প্রথমবারের জন্য শুরু করেন বছর আঠারোর ফিল ফোডেন। দুরন্ত ফুটবল উপহার দিলেন এই ইংরেজ ফুটবলারও। সিটির দ্বিতীয় গোলটি আসে প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে। বক্সের বাইরে থেকে ভেসে আসা দুরন্ত ক্রস এক্ষেত্রে বুক দিয়ে রিসিভ করে লেরয় সেনের জন্য সাজিয়ে দেন জেসুস। এরপর বাঁ-পায়ের দুরন্ত ভলিতে স্কোরলাইন ২-০ করেন সেন।

দ্বিতীয়ার্ধে আর কোনও গোল না হওয়ায় প্রথমার্ধের দু’গোলই নির্ণায়ক হয়ে দাঁড়ায় ম্যাচে। এই জয়ের ফলে ৩২ ম্যাচে ৮০ পয়েন্ট সংগ্রহ করে ফের লিগ শীর্ষে পৌঁছে গেল ম্যান সিটি। সমসংখ্যক ম্যাচ খেলে মাত্র ১ পয়েন্ট পিছনে রয়েছে দ্বিতীয়স্থানে থাকা লিভারপুল।

লিগ টেবিলে একাধিক বদলের দিনে অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে তিন নম্বরে উঠে এল টটেনহ্যাম। সন হিউং মিন এবং ক্রিশ্চিয়ান এরিকসেনের গোলে প্যালেসকে বুধবার হারাল তারা। নতুন স্টেডিয়ামের প্রথম ম্যাচ জয় দিয়েই স্মরণীয় করে রাখলেন স্পারস ফুটবলাররা। একইসঙ্গে এই জয় আর্সেনালকে টপকে তাদের পৌঁছে দিল লিগ টেবিলে তিন নম্বরে। ৩২ ম্যাচ থেকে স্পারসের সংগ্রহ ৬৪। এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে আর্সেনাল।

Proshno Onek II First Episode II Kolorob TV