প্রতিরক্ষা বাহিনীতে চাকরি করা অল্প বয়সীদের কাছে স্বপ্নের মত। আর সেই কারণে নাগাড়ে দীর্ঘ সময় নিয়ে বেশিরভাগ অল্প বয়সীরা প্রস্তুতি নিয়ে থাকেন।তবে এবারে জানা গিয়েছে সুখবর কেন্দ্রীয় সংস্থা cisf কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দ্রুত আবেদন করতে জানানো হয়েছে।

জানানো হয়েছে si , asi , head constable , gd and constable সহ বেশ কিছু পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে তা অস্থায়ী ভিত্তিতে জানানো হয়েছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। এই মুহূর্তে সাধারণ মানুষের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ বিষয় গুলির মধ্যে একটি চাকরি। কারণ করোনার জেরে চাকরি হারিয়েছেন একাধিক মানুষজন। আর সেই কারণে এই বিজ্ঞপ্তি একাধিক মানুষের কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ হবে বলে মনে করা হচ্ছে। প্রার্থীদের ১৫ মার্চের মধ্যে আবেদন করতে জানানো হয়েছে।

জানানো হয়েছে ২ হাজার টি শূন্য পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই শূন্য পদের মধ্যে ১৩২৬ টি constable gd , 424 head constable 187assistant sub inspector 63 sub inspector পদ রয়েছে। এই সকল পদে নিয়োগের জন্যই এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে si/exe – 40000 asi/exe – 35000 hc /gd 30000 constable /gd 25000 বেতন দেওয়া হবে মাসিক।

এছাড়াও থাকবে অতিরিক্ত বেশ কিছু সুবিধাও। প্রার্থীদের শারীরিক পরীক্ষা যাচাই করে তবেই নেওয়া হবে। বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে। নথি যাচাই এবং শারীরিক পরীক্ষা এবং পরীক্ষার নম্বর দেখার পরে তার ভিত্তিতে নিয়োগ করা হবে। তবে প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। এছাড়াও প্রার্থীদের সঠিক ভাবে আবেদন করতে জানানো হয়েছে । না হলে আবেদন বাতিল হতে পারে। একাধিক মানুষের কাছে এই বিজ্ঞপ্তি যথেষ্ট গুরুত্বপূর্ণ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।