স্টাফ রিপোর্টার, মালদহ: ফের শাসক দলের গোষ্ঠীকোন্দল। যার জেরে বন্ধ হয়ে গেল মালদহ জেলার ইংরেজ বাজারের এই বছরের শীতকালীন কার্নিভাল উৎসব। অন্যদিকে, কার্নিভালকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠী কোন্দল নিয়ে বিজেপির মালদহ জেলা সহ-সভাপতি অজয় গাঙ্গুলী বলেন, ”উৎসবের নামে সার্কাস চলছে। আসলে ভাগবাটোয়ারা নিয়ে গোলমাল। তার জেরেই বন্ধ এই কার্নিভাল।”

জানা গিয়েছে,গতবছর পুরসভা শহরে ফোয়ারা মোড় এলাকায় ১৪ লক্ষ টাকা ব্যয় করে সাতদিন ব্যাপী কার্নিভাল উৎসব পালন করা হয়েছিল। আলোয় সাজানো হয়েছিল গোটা শহর। এই বছর তৃণমূলের গোষ্ঠী কোন্দলে কার্যত তা বন্ধ। যা নিয়ে দলীয় কাউন্সিলরদের মধ্যে শুরু হয়েছে কার্নিভাল নিয়ে কাদা ছোড়াছুড়ির পালা। প্রাক্তন পুর প্রধান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী অভিযোগ করে জানিয়েছেন, কার্নিভালের নামে পুরসভার টাকা নয়ছয় করা হয়েছে। যার কোনও হিসেব নেই। এই ধরনের দুর্নীতি হওয়ার থেকে না হওয়াই ভালো।

পুরসভার আর এক তৃণমূল কাউন্সিলর আশিষ কুন্ডুর দাবি, ”বোর্ড অফ কাউন্সিলরের মিটিংয়ে গতবছর কার্নিভাল উৎসবের টাকার কোনও হিসাব দেয়নি চেয়ারম্যান। শহর জঞ্জাল হয়ে রয়েছে। নিয়মিত শহর পরিষ্কার করা হয় না। পুরসভার যা কাজ সেগুলি না করে এই ধরনের উৎসব করার কোনও মানে হয় না।” যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ইংরেজ বাজার পুরসভার চেয়ারম্যান। চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষের দাবি, বর্তমান পরিস্থিতির জন্য এই কার্নিভাল করা যাচ্ছে না।