স্টাফ রিপোর্টার,বারাকপুর: কাঁচরাপাড়ার বিস্ফোরণ স্থল তদন্তে এল সিআইডি বোম্ব স্কোয়াড। সোমবার দুপুরে সিআইডি বোম্ব স্কোয়াডের সদস্যরা উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়া পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের মন্দির বাজার এলাকায়, মুন্না ঠাকুরের জমির দুর্ঘটনাস্থলে এসে নমুনা সংগ্রহ করে যান। এদিন সিআইডি বোম্ব স্কোয়াডের সদস্যদের সঙ্গে ছিল বীজপুর থানার পুলিশও ।

এদিকে দুর্ঘটনাস্থল থেকে আর কোনও বোমা উদ্ধার হয়নি বলে জানিয়েছেন, বীজপুর থানার পুলিশ আধিকারিক কৃষ্ণেন্দু ঘোষ। প্রসঙ্গত, রবিবার দুপুরে কাঁচরাপাড়ার মন্দির বাজার এলাকায় জনৈক মুন্না ঠাকুরের জমিতে মাটি কাটার কাজ করতে গিয়েছিল উত্তম বৈদ্য। জমিতে কাজ করার সময় বোমা ফেটে জখম হন ঐ ঠিকা শ্রমিক।

মারাত্মক জখম অবস্থায় তাকে কল্যাণীর জওহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতালে ভরতি করা হয়। বর্তমানে সেখানেই তাঁর চিকিৎসা চলছে। ওই শ্রমিকের হাতে আঘাত লেগেছে বলে জানা গিয়েছে। এদিকে এই ঘটনার পর স্থানীয়রা পুলিশের কাছে সন্দেহ প্রকাশ করেছিল, যে দুর্ঘটনাস্থলে আরও বোমা লুকানো থাকতে পারে। সেই কারনে বীজপুর থানার পুলিশ সিআইডি বোম্ব স্কোয়াডকে খবর দেয়। তাঁরা এসে এদিন ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করলেও অতিরিক্ত কোনও বোমা উদ্ধার হয়নি। এই ঘটনার পর স্থানীয়রা পুলিশের কাছে দাবি করেছেন, স্থানীয় দুষ্কৃতীরাই কাঁচরাপাড়া এলাকায় অশান্তি ছড়াচ্ছে, তাঁদের অবিলম্বে গ্রেফতার করুক পুলিশ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ