ম্যাঞ্চেস্টার: রণনীতি, স্নায়ুর লড়াই, আবেগ, টিকিটের কালোবাজারি। মহারণের আগে ম্যাঞ্চেস্টারে ভারত-পাক ম্যাচের টুকরো টুকরো উপাদান হিসেবে মজুত রয়েছে অনেককিছুই। তবে শুধু ভারত কিংবা পাকিস্তান দু’দেশের ক্রিকেটাররাই নন, ইংল্যান্ডের মাটিতে দুই এশীয় শক্তির লড়াইয়ের আঁচ লেগেছে ভিন্ন দেশের ক্রিকেটারদের গায়েও। যার অন্যতম ইউনিভার্স বস ক্রিস গেইল।

মহারণের ঠিক আগেরদিন ভারত-পাকিস্তান ম্যাচের জন্য স্পেশাল আউটফিটে ধরা দিলেন বিধ্বংসী ক্যারিবিয়ান ওপেনার। সোশাল মিডিয়ায় বিশেষ সেই আউটিফিটে ছবিও পোস্ট করলেন তিনি। ছবিতে গেইলকে দেখা যাচ্ছে একটি সাদা স্যুট ও ট্রাউজারে। তবে চমক লুকিয়ে রয়েছে স্যুটের দুই স্লিভ অর্থাৎ হাতায়। যার ডান দিকের হাতাটি ভারতের জাতীয় পতাকার রঙে এবং বাঁ-দিকের হাতাটি পাকিস্তানের জাতীয় পতাকার রঙে রাঙিয়েছেন ক্রিস গেইল। বিশেষ সেই আউটফিটেই বিলেতে বসে ‘মার্কি ক্ল্যাশ’ উপভোগ করবেন বলে জানান ‘দ্য ইউনিভার্স বস’।

ক্যাপশন হিসেবে চার্জড-আপ গেইল লেখেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচের জন্য এটা আমার বিশেষ স্যুট। দুই দেশের প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা। এটা ভীষণই পছন্দের আউটফিট আমার। আমার জন্মদিনেও আমি এই স্যুট পরতে চাই।’ এখানেই সব শেষ নয়। স্পেশাল আউটফিটে গেইলকে নিয়ে একটি ভিডিও তৈরি করে বিশ্বকাপ ক্রিকেট কর্তৃপক্ষ। ইন্টারনেটে সেই ভিডিও অল্প সময়েই ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে বেশ কিছু প্রশ্নেরও উত্তর দেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান।

উল্লেখ্য, ম্যাঞ্চেস্টারে রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ বিশ্বকাপে দু’দেশের মধ্যে সপ্তম সাক্ষাৎ। এর আগে ৬ বারে সাক্ষাতে প্রত্যেকবারই জয়ী হয়েছে ভারত। অর্থাৎ ওল্ড ট্র্যাফোর্ডে ৭-০ করার লক্ষ্যে কোহলি অ্যান্ড কোম্পানি। অন্যদিকে পাশা উলটে বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাতে বদ্ধপরিকর পাক শিবির।