বেজিং: অদূর ভবিষ্যতে এটাই হয়ত হতে চলেছে বিশ্বের সবথেকে মারাত্মক অস্ত্র। এক বিশেষ প্রযুক্তিতে সেই বন্দুক তৈরি তৈরি করছে চিন। যা এক কিলোমিটার দূরে দাঁড়িয়ে থাকা কোনও ব্যক্তিকে মেরে ফেলতে দিতে পারে। বন্দুক থেকে বেরিয়ে ছুটে যাবে এক আলোর রশ্মি।

‘সাউথ চায়না মর্নিং পোস্ট’-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ZKZM-500 নামের ওই অ্যাসল্ট রাইফেল তৈরি হবে শীঘ্রই। ‘স্টার ওয়ারস’ ছবিতে যে ধরনের বন্দুক দেখা গিয়েছিল, সেরকমই একটি বন্দুক তৈরি করবে বেজিং। এনার্জি বিম ব্যবহার করে এটি বানানো হবে।

গবেষকরা জানাচ্ছেন, এই বন্দুকের ওজন হবে আনুমানিক তিন কেজি। আর আয়তনে হবে অনেকটা AK-47-এর মত। তবে AK-47-এর থেকে এর শক্তি হবে অনেক বেশি। এই বন্দুকের এনার্জি বিম বা রশ্মি খালি চোখে দেখা যাবে না, তবে সেটি দৌড়তে পারবে কয়েক’শ মিটার। টার্গেটে না পৌঁছনো পর্যন্ত থাকবে না। সেই বীম ঢুকে যাবে শত্রুর শরীরে। তারপর কষ্টদায়ক মৃত্যু ডেকে আনবে।

এতে ব্যবহার করা হবে লিথিয়াম ব্যাটারি, যা রিচার্জ করা যাবে। পরপর ১০০০ বার ফায়ার করা যাবে এটি। এটা ফায়ারের সময় লাগবে দু সেকেন্ড। গাড়ি কিংবা জাহাজেও লাগানো যাবে এই অস্ত্র। একইসঙ্গে একগুচ্ছ বন্দুক বানানো হচ্ছে চিনে। এক ইউনিটের দাম হবে ১৫০০০ মার্কিন ডলার।

Proshno Onek II First Episode II Kolorob TV