স্টাফ রিপোর্টার, মুর্শিদাবাদ : পঞ্চমীর সকালে রেল স্টেশনেই জন্মাল পুত্র সন্তান৷ রবিবার সকাল সাড়ে ১১ টা নাগাদ মুর্শিদাবাদের আজিমগঞ্জ রেল স্টেশনে এক পুত্র সন্তানের জন্ম দিলেন এক মহিলা।

জিআরপি সূত্রে খবর, এদিন রামপুরহাট কাটুয়া প্যাসেঞ্জার ৫৩০০৮ ডাউন ট্রেনে করে আসছিলেন রুবি বিবি নামে এক অন্ত:স্বত্তা৷ ট্রেনের মধ্যেই তার প্রসব যন্ত্রণা ওঠে৷ বিষয়টি বুঝতে পেয়ে জিআরপি এবং রেল যাত্রীদের সহযোগিতায় ওই মহিলাকে আজিমগঞ্জ সিটি স্টেশনে নামানো হয়।

তবে অ্যাম্বুল্যান্স আসার আগেই স্টেশন চত্তরে এক পুত্র সন্তানের জন্ম দেন ওই মহিলা। কিছুক্ষন পর জিআরপি মা ও সন্তানকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যায় লালবাগ মহকুমা হাসপাতালে। সেখানে চিকিৎসকরা মা ও সদ্যোজাত শিশুর শারীরিক পরীক্ষা করেন৷ পরে তাঁরা জানান দুজনেই সুস্থ রয়েছেন তারা৷

সদ্যোজাত শিশু ও মায়ের জন্য নতুন জামা কাপড়ের ব্যবস্থা করেন জিআরপির ওসি চিন্তা হরণ সিং। নতুন পোশাক পরিয়ে দেওয়া হয় মা ও সদ্যোজাতের গায়ে৷ এই বিষয়ে চিকিৎসক ডাক্তার গোলাম আব্বাস জানান শিশুর ওজন ছিল আড়াই কেজি৷ বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ রয়েছেন। তাদের শরীরের কোন রকম আঘাত বা অন্য কোনও সমস্যা নেই। মা ও সদ্যোজাত শিশু পুত্র সু্স্থ থাকায় খুশি জিআরপি সহ স্থানীয় বাসিন্দারা৷

রুবি বিবি জানিয়েছেন তিনি বিহারের বেলডাঙ্গার বেলুয়া এলাকায় বাসিন্দা৷ তাঁর স্বামীর নাম ধর্মেন্দ্র৷ তবে এর থেকে আর বেশি কিছু বলতে পারেনি ওই মহিলা। কিভাবে ওই মহিলা একা এই অবস্থায় ট্রেনের মধ্যে এলেন, তার তদন্ত করছে জি আর পি।