কলকাতা: চতুর্থ দফার লকডাউন প্রায় শেষের পথে। ১ জুন থেকে কি নতুন লকডাউন কার্যকর হবে? সেই প্রশ্ন উঠে আসছে বারবার। এরই মধ্যে সংবাদমাধ্যমে উঠে আসে রাজ্যের মুখ্যসচিবের একটি মন্তব্য।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয় যে মুখ্যসচিব রাজীব সিনহা বলেছেন, রাজ্য এখনই লকডাউন তুলতে চায় না। সেইসঙ্গে লোকাল ট্রেন চালু করতে আপত্তি রয়েছে রাজ্যের। কিন্তু কয়েক ঘন্টা পর সেই খবর ভুয়ো বলে উল্লেখ করা হলো রাজ্য সরকারের তরফে।

বৃহস্পতিবার সকালে ওই খবর প্রকাশ্যে আসার পর এদিন রাতে এই খবরকে ভুয়ো বলে উল্লেখ করে রাজ্য স্বরাষ্ট্র দফতর। টুইটারে তারা স্পষ্ট জানায় যে, রাজ্যের তরফে এই ধরনের কোনও মন্তব্য করা হয়নি। কোন জায়গাতেই রাজ্যের মুখ্যসচিব এই বিষয়ে কোনও মন্তব্য করেননি। লকডাউন বাড়ানো অথবা লকড়াউন সংক্রান্ত কোন নিয়ম নিয়ে রাজ্যের তরফে কোনো সিদ্ধান্তের কথা জানানো হয়নি বলেও উল্লেখ করা হলো।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টের উপর ভিত্তি করে Kolkata 24X7 এ এই খবর প্রকাশিত হয় এদিন সকালে। কিন্তু স্বরাষ্ট্র দফতর ওই খবর ভুয়ো বলে উল্লেখ করার পরে তা জানিয়ে দেওয়া হল পাঠকদের।

এদিন সকালের রিপোর্টে জানা গিয়েছিল, লকডাউনের মেয়াদ বৃদ্ধি, আমফান পরবর্তী পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার নবান্নে ক্যাবিনেট সচিব রাজীব গৌবার সঙ্গে একটি ভিডিও কনফারেন্সে ছিলেন মুখ্যসচিব। সেখানেই এই আপত্তির কথা জানানো হয়েছে। জানানো হয়েছে, এখনই লকডাউন তুলতে চায় না রাজ্য।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প