স্টাফ রিপোর্টার, কলকাতা: এমপিএস চিটফাণ্ড মামলায় মঙ্গলবার কলকাতা হাইকোর্টে হাজিরা দেন রাজ্যের মুখ্যসচিব মলয় দে৷ এদিন আদালতকে তিনি জানান, কলকাতা হাইকোর্টের নির্দেশ মোতাবেক ডব্লিউ.ডব্লিউ.ডব্লিউ.ডট.জাস্টিস এসপি তালুকদার কমিটি ডট কম নামে একটি ওয়েবসাইট খোলা হয়েছে।

এমপিএসের আমানতকারীরা তাঁদের প্রয়োজনীয় সমস্ত তথ্য পাবেন, এই ওয়েবসাইটের মাধ্যমে। মুখ্যসচিব আদালতে জানান, এই ওয়েবসাইট তৈরি করতে যা খরচ হয়েছে তার সমস্তটাই বহন করেছে রাজ্যসরকার। রাজ্যের হাতে এই ইস্যু সংক্রান্ত যা যা তথ্য আছে, তা এই ওয়েবসাইটে তুলে দেওয়া হবে৷ পাশাপাশি, সেই গোটা প্রক্রিয়ার তত্বাবধানে থাকবে বিচারপতি এস পি তালুকদারের কমিটি।

আরও পড়ুন : বিজেপিকে হারাতে সিপিএমকে সঙ্গে নিয়ে পথ চলার আহ্বান মমতার মন্ত্রীর

এমপিএস সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে এই ওয়েবসাইটের মাধ্যমে বলে জানানো হয়েছে এদিন৷ তবে কবে থেকে এই তথ্য ওয়েবসাইটে দেখা যাবে, সেই সংক্রান্ত কোনও তথ্য এদিন দেননি মুখ্যসচিব৷

যদিও জানা গিয়েছে কিভাবে আমানতকারীরা ভবিষ্যতে টাকা ফেরত পাবেন, এই কাণ্ডে কত মামলা হয়েছে, কারা কারা মামলা করেছে, সেই মামলা বর্তমানে কি অবস্থায় রয়েছে এবং প্রাক্তন বিচারপতি এস পি তালুকদারের এই কমিটি কিভাবে কাজ করছে, তার যাবতীয় তথ্য পাওয়া যাবে এই ওয়েবসাইটের মাধ্যমে। মঙ্গলবার এমনই জানিয়েছেন সরকারী কৌসুঁলি অমিতেশ বন্দোপাধ্যায়।

প্রসঙ্গত, ইডির দেওয়া চার্জশিট অনুযায়ী ১৯৯৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত বাজার থেকে প্রায় ২৬০০ কোটি টাকা তোলে এমপিএস৷ কিন্তু অভিযোগ লগ্নিকারিরা টাকা ফেরত পাননি। এরপরই চারটি আলাদা আলাদা অভিযোগ জমা পড়ে এমপিএসের বিরুদ্ধে। বাঁকুড়া জেলা পুলিশ গ্রেফতার করে এমপিএস কর্তা প্রমথনাথ মান্নাকে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।