ফাইল ছবি

রায়গড়: রবিবারের বিস্ফোরণে কেঁপে উঠল ছত্তিশগড়৷ ফের আইইডি বিস্ফোরণ রাজ্যের রাজনন্দগাঁওয়ের ফাড়কি এলাকায়৷ এক আইটিবিপি জওয়ান আহত হয়েছেন বলে খবর৷

রবিবারের এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে৷ আহত ওই জওয়ানের চিকিৎসা চলছে৷ তবে আপাতত তিনি সুস্থ রয়েছেন বলেন খবর৷ শুধু রবিবারই নয়, এর আগেও বেশ কয়েকবার এই ধরণের বিস্ফোরণে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে আধাসামরিক বাহিনী ও আইটিবিপির৷

এদিকে, মার্চ মাসেই মাওবাদী হামলায় আহত হন পাঁচ সিআরপিএফ জওয়ান। আইইডি বিস্ফোরণে আহত হয় ওই জওয়ানেরা। ছত্তিসগড়ের দান্তেওয়াড়ার এই ঘটনা ঘটে৷ আরণপুর এলাকার কাছে ঘটে বিস্ফোরণ। বিকেল সাড়ে চারটে নাগাদ এই ঘটনা ঘটে।
২৩১ নম্বর সিআরপিএফ ব্যাটেলিয়ন ও রাজ্য পুলিশের একটি ইউনিট রাস্তা দিয়ে যাচ্ছিল। দান্তেওয়াড়ায় কামাল পোস্টের কাছে এই ঘটনা ঘটে। আহত জওয়ানদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷ হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হয় তাদের।

এর আগে গত ১৬ মার্চ দুই মাওবাদীকে এনকাউন্টারে খতম করে পুলিশ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।