চেন্নাই: দানমাওয়াইয়ার গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা হল না। লিগ টেবিলে উপরে ওঠার লড়াইয়ে ফের ধাক্কা খেল লাল-হলুদ ব্রিগেড। প্রথম পর্বে হারতে হয়েছিল ঘরের মাঠে। সোমবার অ্যাওয়ে ম্যাচেও চেন্নাই সিটি এফ সি’র কাছে ১-২ গোলে হেরে লিগের লড়াইয়ে পিছিয়ে পড়ল আলেজান্দ্রো মেনেন্দেস ব্রিগেড।

যুবভারতীতে প্রথম লেগের ম্যাচে ইস্টবেঙ্গলকে মাটি ধরিয়েছিল চেন্নাই সিটি এফ সি। প্রথম পর্বে চেন্নাই ম্যাচে হার দিয়েই ম্যারাথন লিগে খারাপ সময় শুরু হয়েছিল লাল-হলুদের। তবে খারাপ সময় কাটিয়ে উঠে টানা জয় ফের লিগের লড়াইয়ে ফিরিয়ে আনে পদ্মাপাড়ের ক্লাবকে। শেষ ম্যাচে রিয়াল কাশ্মীরের বিপক্ষে ড্র করলেও দাক্ষিনাত্যের মাটিতে বদলার ম্যাচ জিতে লিগ টেবিলে উপরে ওঠার স্বপ্ন দেখছিলেন লাল-হলুদ সমর্থকরা।

কিন্তু ফিরতি লেগেও চেন্নাইয়ের কাছে হার তাদের সেই স্বপ্নে বড়সড় ধাক্কা দিল বলা যায়। এদিনের ম্যাচে ক্লান্তি বড় ফ্যাক্টর হয়ে দাঁড়ায় ইস্টবেঙ্গলের জন্য। তবে ক্লান্তিকে বুড়ো আঙুল দেখিয়েই কথামত শুরু থেকে প্রেসিং ফুটবলে জোর দেয় মেনেন্দেস ব্রিগেড। ম্যাচ শুরুর কয়েক মিনিটের মধ্যে তাঁর ফলও মিলে যায় হাতেনাতে। ন’মিনিটে লালরিনডিকার কর্ণার থেকে গোল করে দলকে এগিয়ে দেন রালতে।

শুরুতে গোল পেয়ে আত্মবিশ্বাসী লাল-হলুদ ব্রিগেড ফের এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল জবি জাস্টিনের হাত ধরে। ডোভালের দুরন্ত বল থেকে জবির শট ইঞ্চিখানেকের জন্য বাইরে চলে যায়। অপরদিকে সুযোগ এসেছিল দক্ষিণের ক্লাবটির কাছেও। কিন্তু প্রথমার্ধের শেষে দুর্গ অক্ষতই থেকে যায় লাল-হলুদ ব্রিগেডের।

দ্বিতীয়ার্ধ শুরু হতেই লাল-হলুদের প্রেসিং ফুটবল ভোঁতা হতে থাকে চেন্নাই আক্রমণের কাছে। ৪৮ মিনিটে স্প্যানিশ ফুটবলার পেদ্রোর গোলে ম্যাচে সমতায় ফিরে আসে চেন্নাই সিটি। আর গোল খজম করে ম্যাচ থেকে ক্রমশ পিছু হটতে থেকে আলেজান্দ্রো ব্রিগেড। স্বাভাবিকভাবেই ঘরের মাঠে জাঁকিয়ে বসে লিগ টপাররা। ৭০ মিনিটে আলেক্সান্দ্রো জেসুরাজের গোল ম্যাচে প্রথমবার এগিয়ে দেয় হোম টিমকে। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ইস্টবেঙ্গল। অন্যদিকে পিছিয়ে পড়েও যোগ্য দল হিসেবেই পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে চেন্নাই।

জিতলে লিগ শীর্ষে থাকা চেন্নাই সিটি এফসি’র সঙ্গে কমিয়ে নেওয়া যেত পয়েন্টের ব্যবধান। কিন্তু দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ হেরে লিগ অভিযানে বড়সড় ধাক্কা খেল আলেজান্দ্রো ব্রিগেড। ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ষষ্ঠস্থানে তারা। অন্যদিকে ম্যাচ জিতে দ্বিতীয়স্থানে থাকা চার্চিল ব্রাদার্সের থেকে পরিষ্কার পাঁচ পয়েন্টে এগিয়ে গেল চেন্নাই। ১২ রাউন্ডের পর চ্যাম্পিয়নের মতই দেখাচ্ছে আকবর নওয়াজের ছেলেদের।