তিমিরকান্তি পতি, বাঁকুড়া: সপ্তদশ লোকসভা নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গেই যেকোনো ধরণের নাশকতা এড়াতে বিশেষ উদ্যোগী হয়েছে বাঁকুড়া জেলা পুলিশ। পুলিশের উদ্যোগে জেলার সীমান্তবর্তী এলাকাগুলিতে চলেছে ‘নাকা’ চেকিং। এর ফলে সাফল্যও মিলছে প্রচুর। পাশাপাশি পুলিশের পক্ষ থেকে কোন ধরণের দুর্ঘটনা এড়াতেও বিশেষ সক্রিয় ভূমিকা গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন- ভোটের মাঝেই রাজ্যে রামনবমীর মিছিল করবে বিশ্ব হিন্দু পরিষদ

আরও পড়ুন- লোকসভায় শান্তি চাইছে পঞ্চায়েতে খুন হওয়া তৃণমূল নেতার পরিবার

শুক্রবার বাঁকুড়া-হুগলি সীমান্তে কোতুলপুর চেকপোস্টে বিশেষ নাকা চেকিং-এর পাশাপাশি দ্রুতগামী গাড়িগুলিকে আটক করে সাবধান ও জরিমানা আদায়ের কাজ শুরু হয়েছে। কোতুলপুরের ওসি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে এদিন বিষ্ণুপুর ট্রাফিক কন্ট্রোলের আধিকারিকরা আরামবাগ-বিষ্ণুপুর অহল্যাবাই রোডে চেকিং চালায়৷

আরও পড়ুন- নেত্রীর কুরুচিকর ছবি পোস্ট করায় যুবকের বিরুদ্ধে দায়ের অভিযোগ তৃণমূলের

আরও পড়ুন- স্টার’কে জেতানোর ঝুঁকি নিতে পারছি না, হাইকম্যান্ডকে জানালো প্রদেশ নেতৃত্ব

বিশেষ ‘স্পীড মিটার’ যন্ত্রের সাহায্যে যাতায়াতকারী গাড়িগুলির গতিবেগ মাপেন তাঁরা। ঘণ্টায় ৪০ কিমি-র বেশি বেগে যাওয়া গাড়িগুলিকে এদিন জরিমানা করা হয়। একই সঙ্গে যেকোনো দুর্ঘটনা রোধে গাড়ির চালকদের বেশ কিছু পরামর্শ মেনে চলার নির্দেশ দেন উপস্থিত পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন- কাশ্মীরে খাতা খুলতে শিয়াদের মহরমের মিছিল চালু করার আশ্বাস বিজেপির

পুলিশের এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ ও বাসের যাত্রীরা। তারা জানিয়েছেন, শুধু নির্বাচনের সময় নয়, সারা বছর এই ধরণের পুলিশি সক্রিয়তা দেখা গেলে পথ দুর্ঘটনার সংখ্যা অনেকটাই কমানো সম্ভব হবে।

আরও পড়ুন- ‘কেন্দ্রীয় সংস্থাকে ভয় দেখানো হচ্ছে পশ্চিমবঙ্গে’, সুপ্রিম কোর্টে বললেন সলিসিটর জেনারেল