নয়াদিল্লি:  ফের দাম কমল পেট্রল-ডিজেলের। শুক্রবারের তুলনায় আজ শনিবার ৩০ এবং ৩২ পয়সা দাম কমেছে জ্বালানির। দেশের মেট্রো সিটিতে পেট্রলের দাম কমেছে ৩০ পয়সা, ডিজেলের দাম কমেছে ৩২ পয়সা। দিল্লিতে দাম কমেছে ২৯ পয়সা। 69.55 টাকা থেকে কমে হয়েছে 69.26 টাকা প্রতি লিটারে। ডিজেলেও সস্তা হয়েছে দাম। দেশের রাজধানীতে ডিজেলের দাম কমেছে ৩০ পয়সা। এই দাম কমার ফলে প্রতি লিটারে ডিজেলের দাম হয়েছে 66.32 টাকা। এক ধাক্কায় তেলের দাম কমাতে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সাধারণ মানুষ।

শুধু দিল্লিতেই নয়, সমস্ত মেট্রো সিটিতেই কমেছে তেলের দাম। বাণিজ্যনগরি মুম্বইতে গতকাল শুক্রবার পেট্রলের দাম ছিল 75.18। আজ তা কমে দাঁড়িয়েছে 74.89 টাকা। ডিজেলের দাম ৩২ পয়সা কমে যাওয়ার পর প্রতি লিটারে দাম হয়েছে 66.25। দাম কমেছে কলকাতাতেও। কলকাতাতে দাম কমার পর প্রতি লিটারে নয়া দাম হল পেট্রলে 71.37 টাকা। ডিজেলে নয়া দাম হয়েছে 65.07 টাকা। দাম কমেছে চেন্নাই এবং নয়ডাতেও।

বিশ্ব বাজারে ক্রমশ দাম কমতে শুরু করেছে। আর সেজন্যে ভারতেও পেট্রল-ডিজেলের দাম কমতে শুরু করেছে। মনে করা হচ্ছে, নতুন বছরের আগেই আপাতত দাম বাড়ার কোনও সম্ভাবনা দেখছেন না অর্থনীতির কারবারিরা।