জয়পুর: আবারও হানিট্র্যাপে জড়িয়ে পরে তথ্য ফাঁসের অভিযোগ উঠল এক ভারতীয় জওয়ানের বিরুদ্ধে। হরিয়ানার বাসিন্দা সম্ভীর আগে ভারতীয় সেনার সশস্ত্র বাহিনীর দায়িত্বে ছিলেন। জানা গিয়েছে, পাকিস্তানি জঙ্গি সংগঠন আইএসআই-য়ের পাতা হানিট্র্যাপে ফেঁসে যান সম্ভীর। সোশ্যাল মিডিয়ায় তখন থেকেই পাচার করতেন সেনার গোপন সব তথ্য। বিষয়টি নজরে আসতেই রাজস্থান পুলিশ গ্রেফতার করে সম্ভীরকে।

সম্ভীরের সাথে জড়িয়েছে আরও ২ জনের নাম। তাদেরও গ্রেফতার করেছে পুলিশ। ঘটনা জানাজানি হওয়ার কয়েক মাসের মাথায় পুলিশ গ্রেফতার করে তিন জনকে। ঘটনাটি ঘটেছে আজ থেকে প্রায় তিন মাস আগে।

সেনা জওয়ানের বিরুদ্ধে অপরাধনামা পেশ করতে ব্যর্থ রাজস্থান পুলিশের গোয়েন্দা দফতর। সম্ভীরের বিরুদ্ধে ২৭৮ পাতার চার্জশিট পেশ করার কথা থাকলেও তা পেশ করতে ব্যর্থ পুলিশের গোয়েন্দা বিভাগ। তাঁর সঙ্গে আরও যে দুজনের নাম জড়িয়েছে তাদের বিরুদ্ধেও জয়পুর আদালতে অপরানামা পেশ করা যায়নি।

গ্রেফতারের সময় জয়সলমীরের ট্যাঙ্ক রেজিমেন্টে মোতায়েন ছিলেন সেনা জওয়ান। প্রতিরক্ষা দফতরের জনসংযোগ আধিকারিক কর্নেল সম্বিত ঘোষ জানান, ” এই জওয়ান তদন্তের সাপেক্ষে বেসরকারি সংস্থাকে সমস্ত রকম সহায়তা প্রদান করেছে। ” কিন্তু কেন তার বা তাদের বিরুদ্ধে অপরাধ নামা পেশ করা গেল না সে বিষয়ে এখন কিছু জানা যায়নি।