প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, হলদিয়া: সোমবার সন্ধ্যায় একটি তেলের ট্যাঙ্কার থেকে দুই যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব‍্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাটি ঘটেছে হলদিয়ার ভবানীপুর থানা অন্তর্গত ব্রজলালচক এলাকায়। জানা গিয়েছে মৃত ওই দুই যুবকের নাম শুভঙ্কর প্রধান(২৬) ও ব্যোমকেশ দাস(৩২)। মৃত শুভঙ্করের বাড়ি গেঁওখালির নাটশাল গ্রামে ও ব‍্যোমকেশের বাড়ি হলদিয়ার দোকানগোড়া এলাকায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, ৪১নং জাতীয় সড়কের ধারে হলদিয়ার ব্রজলালচকের এলোকেশী মোড়ের কাছে একটি গাড়ির গ‍্যারেজ রয়েছে।যেখানে বেশ কয়েকদিন ধরে কাজ করত মৃত শুভঙ্কর ও ব‍মকেশ। সোমবার সকাল থেকে তারা আর পাঁচটা দিনের মতো এদিনও কাজে যোগ দেয়। এরপর বিকেলে তারা দুজন একটি তেলের ট‍্যাঙ্কার পরিষ্কার করতে ট‍্যাঙ্কারের ভেতর প্রবেশ করে।

আরও পড়ুন : আমার টাকা নিয়ে জেট এয়ারওয়েজকে বাঁচানো হোক : বিজয় মালিয়া

দীর্ঘক্ষণ ধরে তারা ওই তেলের ট‍্যাঙ্কার থেকে না বেরিয়ে আসায় গ‍্যারেজের বাকি অন‍্যান‍্য কর্মীদের মনে সন্দেহ হয়। এরপর তারা যখন ওই শুভঙ্কর ও ব‍্যোমকেশের খোঁজে ট‍্যাঙ্কারের মধ্যে প্রবেশ করে ওখন তারা দেখে শুভঙ্কর ও ব‍্যোমকেশ মৃত অবস্থায় সেখানে পড়ে রয়েছে। এরপর স্বাভাবিক ভাবে ওই গ‍্যারেজের কর্মীদের মধ্যে ব‍্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই ঘটনার খবর স্হানীয় এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়তে গ‍্যারেজ ছেড়ে চম্পট দেয় ওই গ‍্যারেজের মালিক ও কর্মীরা।

ঘটনায় স্হানীয় বাসিন্দারা আতঙ্কিত হয়ে ওই এলাকায় ভীড় জমাতে থাকেন। এরপর তারাই স্থানীয় ভবানীপুর থানায় খবর দেয়। ঘটনায় সঙ্গে সঙ্গে ছুটে আসেন ভবানীপুর থানা পুলিশ। পুলিশ মৃতদেহ দুটিকে উদ্ধার করে তমলুক জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। তবে এখনও পর্যন্ত পলাতক ওই গ‍্যারেজের মালিক সহ কর্মীরা।

আরও পড়ুন : প্রার্থীর নামের আগে ‘কমরেড’ লিখল তৃণমূল

ভবানীপুর থানার ওসি রাজা মণ্ডল জানান,“তেলের ট্যাঙ্কারের ভেতরে মিথেন ও কার্বন-ডাই-অক্সাইড গ্যাস থাকার জন্য ওই দুই কর্মীর মৃত্যু হয়েছে। আমরা গ‍্যারেজটিকে সঙ্গে সঙ্গে সিল করে দিয়েছি”। শুভঙ্কর ও ব‍্যোমকেশের পরিবারের কাছে তাদের মৃত্যুর খবর পৌঁছনো মাত্র এলাকায় শোকের ছায়া নেমে আসে।