স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ফের সদ্যোজাত শিশুর দেহ উদ্ধারকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল বাঁকুড়া বিষ্ণুপুরে। কিছু দিন আগে শহরের শ্মশান কালী মন্দির সংলগ্ন এলাকা থেকে শিশুর মৃতদেহ উদ্ধার হয়েছিল৷ তার রেশ কাটতে না কাটতেই বুধবার বিষ্ণুপুর পুরসভার সাত নম্বর ওয়ার্ডের সাক্ষীগোপাল পাড়ায় ড্রেনের মধ্যে শিশুর মৃত দেহ উদ্ধার হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার পুরসভার ড্রেন পরিষ্কারের সঙ্গে যুক্ত কর্মীদের বিষয়টি প্রথম নজরে আসে। আনুমানিক ছ’সাত মাস বয়সী শিশুর মৃতদেহ দেখতে পেয়ে তারা স্থানীয় মানুষদের বিষয়টি জানান। খবর দেওয়া হয় পুলিশে। খবর পেয়ে বিষ্ণুপুর থানার পুলিশ ও স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে ছুটে আসেন। বার বার শহরে এই ঘটনা কি করে ঘটছে তা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে।

গৌতম নামে প্রত্যক্ষদর্শী পুরসভার কর্মী জানান, ড্রেন পরিষ্কারের সময় পলিথিনে জড়ানো এই শিশুর মৃতদেহ উদ্ধার করেন তিনি। বিষয়টি এলাকার মানুষকে তিনিই জানান। স্থানীয় বাসিন্দা শংকর নারায়ণ গরাই বলেন, আমাদের এই পাড়া বহু পুরনো। পাড়ার প্রত্যেককে আমরা সবাই ব্যক্তিগতভাবে জানি ও চিনি। এই বাচ্চার মৃতদেহটি তাদের পাড়ার নয়। পাড়ার বদনাম করার জন্য কেউ বা কারা এই শিশুর মৃতদেহ এখানে ফেলে গিয়েছে বলে তার দাবি।

বিষ্ণুপুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে শিশুর মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। পুলিশের পক্ষ থেকে মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। একই সঙ্গে পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত চলছে বলে জানানো হয়েছে।