ফাইল ছবি

আসানসোল: কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র আসানসোলের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। অপ্রীতিকর পরিস্থিতি রুখতে কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বাড়ি ঘিরে রেখেছেন মন্ত্রীর নিজস্ব নিরাপত্তারক্ষীরা। খবর পেয়ে এলাকায় পৌঁছেছে পুলিশ।

জানা গিয়েছে, পশ্চিম বর্ধমান জেলার বিজেপি সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন লক্ষ্মণ ঘোড়ুই। আর এই দায়িত্ব পাওয়ার পরেই দলের অন্দরে তীব্র ক্ষোভ তৈরি হয়। নেতা-কর্মীদের অভিযোগ, লক্ষ্মণবাবু দুর্নীতিতে জড়িত। আর এই দাবিতে মঙ্গলবার সন্ধ্যায় বাবুলের বাড়ি ঘেরাও করেন নেতা-কর্মীরা। দলীয় কর্মীদের একাংশের অভিযোগ, লক্ষ্মণবাবু গত লোকসভা নির্বাচনে লড়াই করা কর্মীদের সরিয়ে দেন। আর তার জায়গায় পছন্দের লোকদের দায়িত্বে নিয়ে আসতে চাইছেন বলে চাঞ্চল্যকর অভিযোগ বিজেপি কর্মীদের। আর এই অভিযোগেই এদিন সন্ধ্যায় বাবুল সুপ্রিয়ের বাড়ি ঘেরাও করা হয়। আন্দোলনরত কর্মীদের দাবি, বাবুল সুপ্রিয়র নেতৃত্বে নতুন জেলা সভাপতি নির্বাচিত করতে হবে।

বিষয়টি নিয়ে তিনি দেখবেন বলে বিক্ষোভরত কর্মীদের আশস্ত করেছেন বাবুল সুপ্রিয়। একই সঙ্গে অভিযোগ বিস্তারিতবভাবে লিখিত আকারে জমা দেওয়ার অনুরোধ জানান। এরপর আগামিদিনে দলের ভিতরে আলোচনা করারও আশ্বাস দিয়েছেন বাবুল। তিনি জানিয়েছেন, নতুন কমিটি নির্বাচনের সময় বিষয়টি তাঁর জানা ছিল না। বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হবে বলে আশ্বাস কেন্দ্রীয়মন্ত্রীর। তাঁর মতে, দলের পুরানো কর্মীরাই সম্পদ। যারা কাজ করেছেন ভোটের সময় তাঁদের দাবি অবশ্যই মেনে দেখা হবে।