প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, বারাকপুর: লোকসভা নির্বাচনের সময় থেকে খবরের শিরোনামে বারবারই উঠে এসেছে ভাটপাড়া৷ এবং নির্বাচন পরবর্তী সময়েও একই ধারা অব্যাহত৷ পুলিশকে তোয়াক্কা না করেই ১৪৪ ধারা জারি থাকা অবস্থায় ভাটপাড়ায় হামলা ও বোমাবাজির ঘটনা ঘটছে। এই ঘটনা এখন নিত্য দিনের হয়ে দাঁড়িয়েছে। এবার উত্তর ২৪ পরগনার ভাটপাড়া শহরে আক্রান্ত হলেন তৃণমূল কংগ্রেসের এক শিক্ষক নেতার পরিবার । আক্রান্ত ওই শিক্ষক নেতার নাম দেবজ্যোতি ঘোষ।

জানা গিয়েছে, বুধবার গভীর রাতে তার বাড়িতে মুখ বেঁধে বাইকে করে এসে দুই দুষ্কৃতী বোমাবাজি করে বলে অভিযোগ। এই ঘটনা ঘটেছে ভাটপাড়ার সুন্দিয়াপাড়া এলাকায়। উত্তর ২৪ পরগনা জেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি দেবজ্যোতি ঘোষ। বুধবার রাতে হঠাৎ তিনি পরপর দুটো বোমা পড়ার শব্দ শুনতে পান। কিছুক্ষণের মধ্যে তিনি জানালা খুলে বুঝতে পারেন তার বাড়িতেই বোমা ছুঁড়েছে দুষ্কৃতীরা। বাইরে বেরিয়ে আসতেই দেখেন কালো ধোঁয়া বাড়ির ভিতরে৷ কিন্তু দুষ্কৃতীরা ততক্ষণে সেই স্থান ছেড়ে পালিয়ে যায়। শব্দ শুনে বাইরে বেরিয়ে আসেন তাঁর প্রতিবেশীরাও।

পড়ুন: ভাটপাড়ায় মহিলা বিজেপি কাউন্সিলরকে টেনে বের করে লাঠিপেটা করার অভিযোগ

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে ভাটপাড়া থানার পুলিশবাহিনী। দেবজ্যোতি ঘোষ বলেন, “আমি উত্তর ২৪ পরগনা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি, রাজনীতির কর্মকাণ্ড থেকে অনেক বিরত করতেই এই ভাবে আমার বাড়িতে বোমা মেরে আমাকে ভয় দেখানো হয়েছে। বিহার, উত্তর প্রদেশ, ছত্তিশগঢ় থেকে আসা বহিরাগত দুষ্কৃতীরা এলাকায় ঢুকে এসব করছে। এরা সব পেশাদার দুষ্কৃতী। হামলার সময় এদের মুখ বাঁধা থাকে। আমার পরিবারের সদস্যরা সবাই আতঙ্কিত। এই এলাকায় দীর্ঘদিন ধরেই বোমাবাজি হামলা চলছে। দুর্বৃত্তরা একাজ করেছে। এই অঞ্চলের দুর্বৃত্তদের নেতাকে খুশি করতে এই হামলা করা হয়েছে। আমি দুর্বৃত্তদের নেতার নাম মুখে আনতে চাই না। দুর্বৃত্তদের নেতা একজনই আছে এই এলাকায়।”

পড়ুন: হনুমান চাল্লিশা পাঠ করায় খুনের হুমকি ইশরত জাহানকে

এদিকে এই ঘটনার পর তৃণমূল শিক্ষক সমিতির ওই নেতার বাড়ির সামনে পুলিশ পিকেট বসানো হয়েছে। এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। গোটা ঘটনায় আতঙ্কিত ভাটপাড়া পুরসভা এলাকার সুন্দিয়াপাড়ার বাসিন্দারা। পুলিশি টহল চলছে গোটা এলাকায়। স্থানীয় বাসিন্দারা প্রশ্ন তুলছেন পুলিশের ভূমিকা নিয়ে। ১৪৪ ধারা জারি থাকা অবস্থায় কিভাবে দুষ্কৃতীরা এলাকায় তাণ্ডব চালাচ্ছে? পুলিশ জানিয়েছে, অভিযুক্ত দুষ্কৃতীদের খোঁজ চলছে। স্থানীয় বিজেপির নেতৃত্বের পক্ষ থেকে বলা হয়েছে, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। বিজেপি এলাকায় শান্তি প্রতিষ্ঠা করতে চাইছে, বিজেপির কেউ ভাটপাড়া এলাকায় অশান্তি ছড়াচ্ছে না।