খড়্গপুর: একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নরেন্দ্র মোদী জব্দ৷ বৃহস্পতিবারেও মমতার গুনকীর্তন করতে গিয়ে এমনই মন্তব্য করলেন তেলেগু দেশম পার্টির সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু৷ গত দুদিন ধরে বাংলায় এসে তৃণমূলে হয়ে প্রচার করছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী৷ এদিন তিনি বলেন, “দিদি বাংলার বাঘ। মোদীকে শায়েস্তা করে দিয়েছেন।” বাংলার উন্নয়নের ধারা বজায় রাখতে মমতার হাত শক্ত করার আবেদন জানান চন্দ্রবাবু।

বুধবার ঝাড়গ্রাম ও তমলুকে জনসভা করেন চন্দ্রবাবু নাইডু৷সেখানেও তিনি বলেন, এই নির্বাচনে বিজেপি এবং নরেন্দ্র মোদী শোচনীয় ভাবে হারবে এবং আগামী দিনে সরকার গঠনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখযোগ্য ভূমিকা নেবেন। এমনকি মাওমুক্ত ঝাড়গ্রামের পুরো কৃতিত্ব যে দিদির, এমনও দাবি করেছেন একদা এনডিএ-এর শরিক।

বৃহস্পতিবার দুপুরে খড়্গপুরে মানস ভুঁইয়ার সমর্থনে জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রীর বক্তব্য রাখার পরই তখন মঞ্চে আসেন তেলুগু দেশম পার্টির সভাপতি। দিদির বক্তৃতা শেষে মাইক ধরেন তিনি। মমতার প্রশংসায় পঞ্চমুখ হয়ে তিনি বলেন, “দিদি বাংলার বাঘ। মোদীকে শায়েস্তা করে দিয়েছেন।”

চন্দ্রবাবু এদিনও বলেন, প্রধানমন্ত্রী সাধারণ মানুষের জন্য, কৃষকদের জন্য কোনও কাজ করেনি, বরং তাঁর জন্য এই দেশের দুর্ভোগ বেড়ে গিয়েছে। মোদী সবচেয়ে বেশি দুর্নীতিপরায়ন ব্যক্তি বলেও দাবি করেন চন্দ্রবাবু।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।