স্টাফ রিপোর্টার, কলকাতা: বৃষ্টি হলেও আর নামবে না পারদ। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস আগেই জানিয়েছিল শুক্র ও শনিবার রাজ্যে বৃষ্টি হতে পারে৷ শনিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে শহর কলকাতাতে৷ পশ্চিমি ঝঙ্ঝার জেরে ছত্তিশগড় ও সংলগ্ন অঞ্চলে বইছে পুবালি ও পশ্চিমী হাওয়ার মিশ্র প্রকৃতির হাওয়া। এর জেরেই এমন আবহাওয়ার সৃষ্টি হতে পারে।

এর জেরেই বৃষ্টি হতে পারে কলকাতাসহ রাজ্যের বেশিরভাগ জেলায়৷ আবহাওয়া দফতর সূত্রে খবর এই বৃষ্টি আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত চলবে৷ মূলত রাজ্যের পশ্চিমাঞ্চল ও উত্তর বঙ্গে এই বৃষ্টিপাত চলবে৷ তবে বাদ যাবে না কলকাতাও৷ এখানে হালকা থেকে মাঝারি মানে বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া দফতর জানাচ্ছে৷

শুক্রবার রাত পর্যন্ত কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশী। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস৷ যা স্বাভাবিকের থেকে এখনও ২ ডিগ্রি কম৷ বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১ শতাংশ সর্বনিম্ন ৩৭ শতাংশ।

এদিকে ঝঞ্ঝার জেরে শুক্রবার শেষ খবর পাওয়া পর্যন্ত দিল্লিতে ৯.৮ মিলিমিটার, লখনউতে ১ মিলিমিটার এবং শ্রীনগরে ৬.৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।