স্টাফ রিপোর্টার, কলকাতা : ভোট গণনার দিন সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। উত্তরবঙ্গে গণনার ক্ষেত্রে এমন সম্ভাবনা প্রবল রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হিমালয়ের পাদদেশের পাঁচ জেলা দার্জিলিং , জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে পাহাড়ি জেলাগুলিতে। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা ছাড়া দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতে। বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া।

কিন্তু কলকাতাবাসীর জন্য স্বস্তির খবর নেই। আগামী ২৪ ঘন্টাতেও দিনভর ভোগাবে অতিরিক্ত আর্দ্রতা। কলকাতার এদিনের তাপমাত্রা সর্বোচ্চ ৩৫.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৮ শতাংশ, সর্বনিম্ন ৬৩ শতাংশ।মঙ্গলবার শহরের তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯২শতাংশ, সর্বনিম্ন ৫৫ শতাংশ।

গত রবিবার শহরের তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১শতাংশ, সর্বনিম্ন ৬৫ শতাংশ। শনিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১শতাংশ, সর্বনিম্ন ৬৩ শতাংশ।