স্টাফ রিপোর্টার , কলকাতা : সকাল থেকে মেঘে ঢাকা আকাশ। হাওয়া অফিস জানাচ্ছে বৃহস্পতিবার সন্ধে থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে কলকাতাতেও। স্বাভাবিক নিয়মে কমবে শীতের অনুভূতি। বদলে দিনভর থাকবে মেঘলা আকাশ। বেলা বাড়লে খানিক গরমও অনুভূত হতে পারে।

কারণ বৃহস্পতিবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এখনও এক ডিগ্রি কম। তাই সকালে হালকা ঠাণ্ডা অনুভূতি থাকবে, যা বেলা বাড়লে উধাও হবে। কারণ আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৬ শতাংশ, সর্বনিম্ন ৪১ শতাংশ।
আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার সন্ধে থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সন্ধে থেকে বিশেষত পশ্চিমা়ঞ্চলের জেলাগুলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে বৃষ্টি হতে পারে শুক্রবারেও। আগামী ২ দিন রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

পূর্বাভাস মতোই বেড়েছে পারদ। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। সোমবারের থেকে পারদ নেমেছিল ০.১ ডিগ্রি। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল১২.৬ ডিগ্রি সেলসিয়াস। পূর্বাভাস মতোই সকাল সকাল ঠাণ্ডা ফের গায়েব। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হয়ে গিয়েছে ১৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৭ সর্বনিম্ন ৩৭ শতাংশ। পশ্চিমী ঝঞ্ঝা জম্মু-কাশ্মীরে ঢুকবে বৃহস্পতিবার। তার জেরেই সকাল বেলাতেই মেঘে ঢাকা আকাশ। সম্ভাবনা তৈরি হয়েছে বৃষ্টির।

তবে উত্তরবঙ্গে মেঘ-বৃষ্টি থাকবে না। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তরবঙ্গের সব জেলাতেই আবহাওয়া শুকনো থাকবে আগামী কয়েকদিন। শীতের আমেজ বজায় থাকবে। পাশাপাশি আগামী ২ দিন রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে বলেও জানানো হয়েছে।