স্টাফ রিপোর্টার , কলকাতা: আজও কলকাতাসহ পশ্চিমবঙ্গ জুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবার সন্ধ্যায় কালবৈশাখীর আছড়ে পড়েছিল কলকাতার বুকে যার গতিবেগ ছিল ৬৪ কিলোমিটার প্রতি ঘণ্টা। মঙ্গলবার সন্ধে ৬টা ৪০ মিনিট নাগাদ আলিপুরে ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ওঠে ঘণ্টায় ৮৩ কিলোমিটার। বুধবার ভোর রাতেও ব্যাপক ঝড় বৃষ্টির খবর মিলেছে হাওড়া উত্তর কলকাতা থেকে।

সবমিলিয়ে এপ্রিলে চারটি চৈত্রে আটটি কালবৈশাখী পেল মহানগর। যা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি বলে মনে করছে হাওয়ুয়া অফিস। এখনও পর্যন্ত চৈত্রের দহন সইতে হয়নি রাজ্যবাসীকে,মূলত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি কারন হয়ে দাঁড়াচ্ছে।

আরও পড়ুন: আগুয়েরোর পেনাল্টি মিস, কোয়ার্টারে ম্যান সিটি বধ টটেনহ্যামের

মঙ্গলবার দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দু’ডিগ্রি কম। বুধবার কলকাতার তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩৪ থেকে সর্বনিম্ন ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৫.২ মিলিমিটার।

মঙ্গলবার সকালেও ঝড়-বৃষ্টি হয় উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদা ও মুর্শিবাদের একাংশে। বিকালের দিকে বৃষ্টি হয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম ও পুরুলিয়া জেলার কিছু অংশে। ঝড় বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, বাঁকুড়া হুগলি, নদীয়াতেও। ঘুর্ণাবর্তের জেরে পশ্চিমবঙ্গ সংলগ্ন এলাকার উপর অবস্থান করছে একটি বৃষ্টিবলয়, যার জেরে আজকেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে সমস্ত জেলাতেই।